বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

সুইডেনে কুরআন পোড়ানোর প্রতিবাদে বরগুনার কাকচিড়া বাজারে মানববন্ধন

যা যা মিস করেছেন

মোঃ মহিবুল ইসলাম, বরগুনা জেলা প্রতিনিধি:

বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া বাজারে রায়হানপুর ও কাকচিড়ার সম্মিলিত মুসুল্লিদের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।

শুক্রবার (৭ জুলাই) আসরের নামাজের পরে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সাম্প্রতিক সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে যে, গত ২৮ জুন ২০২৩ ইং তারিখে সুইডেনের রাজধানী স্টকহোমের একটি মসজিদের সামনে প্রশাসনের অনুমতি নিয়ে এক যুবক মুসলমানদের ধর্ম গ্রন্থ আল কুরআন পুড়িয়েছে এবং আরেক যুবক সাথে নিয়ে পবিত্র কুরআন দিয়ে ফুটবল খেলছে, এমন ঘটনা সুইডেনে যেন নতুন নয়, এর পূর্বেও দেশটিতে কয়েকবার এমন ঘটনা ঘটেছে, এমন চাঞ্চল্যকর ঘটনা কেন্দ্র করে বিশ্বজুড়ে মুসলমানদের অন্তরে শোকের ছায়া নেমে এসেছে, তবে বিশ্বের মুসলিম দেশগুলো এর কড়া প্রতিবাদ জানিয়েছে, তুরস্ক থেকেও সুইডেনকে কঠিন হুশিয়ারী বার্তা দেয়া হয়েছে।

পবিত্র কুরআন পোড়ানোর প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে জুড়েই শুক্রবার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ জানানো হয়েছে।

তারই ধারাবাহিকতায় শুক্রবার আসরের নামাজের পরে উপজেলার রায়হানপুর ও কাকচিড়ার সর্বস্তরের মুসুল্লিরা একটি বিক্ষোভ মিছিলের মধ্য দিয়ে কাকচিড়া বাজারের পশ্চিম থেকে পূর্ব ও দক্ষিণে প্রদক্ষিণ করে পশ্চিম মাথায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে, এ সময় উপস্থিত ছিলেন পাথরঘাটা থানার দারোগা আলী হোসেন ও তার সহযোগীবৃন্দরা, ডিএসবি পুলিশ মোঃ রূহুল আমীন, সাংবাদিক মোঃ আরিফুল ইসলাম, মোঃ সুমন মোল্লা, আল আমিন ফোরকান, মোঃ রাব্বি। আরো উপস্থিত ছিলেন, রায়হানপুর ৭ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি- আবু হানিফ পহলান, রায়হানপুর ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক- সিকদার মোঃ রাজু, রায়হানপুর ইউনিয়নের ইসলামি আন্দোলনের সভাপতি- মোঃ সহিদুল ইসলাম, রায়হানপুর ইউনিয়নের তাবলীগের আমীর- আবুল হোসেন, লেমুয়া কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব- মাওঃ সিরাজুল ইসলাম শাহিন প্রমুখ।

উক্ত সমাবেশে বক্তব্য রাখেন, কাকচিড়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব, হাফেজ মাওঃ শাহ মোঃ আসাদুল্লাহ্, কিরণ পুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মোঃ শামিম আহসান, কাকচিড়া সওতুল ইসলাম মাদ্রাসার পরিচালক ও সাংবাদিক- হাফেজ মাওঃ ইব্রাহীম খলীল, রায়হানপুর সিনিয়র আলিম মাদ্রাসার শিক্ষক, মাওঃ আবু হানিফ, কাঁঠালতলী দাখিল মাদ্রাসার শিক্ষক, মাওঃ ইব্রাহীম খলীল, মুফতী মোখলেসুর রহমান।

এ সময় বক্তারা বলেন যে, সুইডেনের এমন ঘটনা মুসলমানদের অন্তরে দাগ কেটেছে, অমুসলিমদের এমন আচরণ আমরা মুখ বুঝে সহ্য করবো না, যদি কুরআনের জন্য আমাদের জীবনও দিতে হয় তবুও আমরা আমাদের কুরআনের সম্মান নষ্ট হতে দেবো না, তারা আরো বলেন মুসলমানদের উচিৎ সুইডেনের সকল পণ্য বর্জন করা, সুইডেনের বুকে যে কুলাঙ্গার এমন কান্ড ঘটিয়েছে আমরা তার সর্বোচ্চ ফাঁসির দাবি করছি। বক্তাদের বক্তব্য শেষে দোয়া ও মোনাজাতের মাধ্যমে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ সমাপ্তি ঘোষনা করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security