সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

বন্যহাতির আক্রমণ হতে জানমাল রক্ষার্থে আরও ২৬ স্থানে বিজিবি’র জনসচেতনতা

যা যা মিস করেছেন

স্টাফ রিপোর্টার : বন্যহাতির আক্রমণ হতে জানমাল রক্ষার্থে বিজিবি’র (বর্ডার গার্ড বাংলদেশ) সীমান্ত এলাকায় জনসচেতনতামূলক আলোচনা চলমান রয়েছে। এ কার্যক্রমের অংশ হিসেবে শনিবার (২০ মে) আরও ২৬ স্থানে সীমান্তবাসীদের সাথে আলোচনা সভার আয়োজন করে বিজিবি।

ময়মনসিংহ সেক্টরের আওতাধীন তিনটি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকা ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা জেলায় সম্প্রতি সময়ে বন্যহাতির অনুপ্রবেশ ও আক্রমণ বেড়ে যাওয়ায় জনসচেতনায় সভার কার্যক্রম হাতে নেয় বিজিবি। এতে সংশ্লিষ্ট বিওপির (বর্ডার অবজারবেশন পোষ্ট) আওতাভুক্ত স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান, মেম্বার, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও জনসাধারণ উপস্থিত ছিলেন।

এ সব জনসচেতনতামূলক সভায় বন্যহাতির আক্রমণ হতে সীমান্তবর্তী ফসলি জমি ও জানমালের রক্ষার জন্য স্থানীয় জনগণকে সতর্ক থাকার পাশাপাশি হাতির আক্রমণ হতে বাঁচার উপায় সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

রাত ৮টার দিকে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান নেত্রকোনা ব্যাটালিয়নের (৩১ বিজিবি) অধিনায়ক অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ আরিফুর রহমান।

এরআগে একই বিষয়ে গত ১৯ মে শুক্রবার ময়মনসিংহ সেক্টরের আওতাধীন ৩৭ স্থানে বিজিবি’র পক্ষ থেকে এ ধরণের আলোচনা সভা আয়োজন করাসহ গত ১৮ মে ২৬ স্থানে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফে সাথে বিজিবি’র পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছিল।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security