বৃহস্পতিবার, মে ২, ২০২৪

ডিমলায় নারী দিবস উদযাপন

যা যা মিস করেছেন

“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডিমলায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে।
দিবসটি উদযাপন উপলক্ষে বুধবার (৮-মার্চ) সকালে ব্যতিক্রমী আয়োজন করে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়। এছাড়াও উপজেলার বে-সরকারী উন্নয়ন সংস্থা পল্লীশ্রী’র পরিবেশ প্রকল্প এবং দি-হাঙ্গার প্রজেক্টের সহযোগিতায় আলোচনা সভার আয়োজন করা হয়।
সকাল ১১টায় জিও-এনজিও সম্মিলিতভাবে   উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বেরিয়ে শহর প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ হলরুমে গিয়ে নারী দিবসের মূল আলোচনা সভায় মিলিত হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এর সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) লাইছুর রহমান ।
আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সিনিয়র প্রশিক্ষক আয়েশা সিদ্দীকা।
এসময় পল্লীশ্রী’র পরিবেশ প্রকল্পের উপজেলা সমন্বয়কারী বেগম নূর-নাহার, দি-হাঙ্গার প্রজেক্টের উপজেলা সমন্বয়কারী অজিবর রহমান লেবু৷
উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আইজিএ প্রকল্পের প্রশিক্ষক অপর্ণা রানী সরকার ও শফিকুল ইসলাম স্বপনের উপস্থাপনায় নারীর জীবনমান নিয়ে নারীর জীবনী তুলে ধরে বক্তব্য দেন পল্লীশ্রী রি-কল প্রকল্পের উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সেলিনা আক্তার, কিশোর-কিশোরী ক্লাবের শিক্ষার্থী মারুফা আক্তার নিশি।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের ডিমলা উপজেলা জেন্ডার প্রোমোটর আলিফ হাসান, ও নুরনবী ইসলামসহ উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সকল সদস্য বৃন্দ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security