সোমবার, মার্চ ৪, ২০২৪

দুই বিভাগের সংঘর্ষে বশেমুরবিপ্রবির চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার 

যা যা মিস করেছেন

জহরুল ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

আজ বৃহস্পতিবার (২মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দালিলুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে ২৭/০৩/২০২৩ অনুষ্ঠিত ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে সংঘটিত একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ ও রসায়ন বিভাগের মধ্যে অনাকাঙ্ক্ষিত ঘটনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নজরে এসেছে। শৃঙ্খলা বোর্ডের ০২/০৩/২০২৩ তারিখের সভার সিদ্ধান্ত অনুযায়ী বিষয়টি নিয়ে তদন্ত করা হবে। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার স্বার্থে এবং তদন্ত প্রক্রিয়া সুষ্ঠু ও নিরপেক্ষভাবে প্রতিপাদনের জন্য শৃঙ্খলা বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক নিম্নলিখিত শিক্ষার্থীদেরকে সাময়িকভাবে একাডেমিক বহিষ্কার করা হলো।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে জসিম উদ্দিন ২০১৩১১১২০০১), আব্দুল বারি সজিব (১৬ এআইএস ০৭৩), ইসরাফিল রাহাত রাফি (১৯ এআইএস ০২৭), এবং রসায়ন বিভাগের কাজী আমান অভ্র (১৬ সিএইচই ০৬৮)।

উল্লেখ্য, বুধবার (১ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এবং জয় বাংলা চত্বরে দুই দফায় হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটেছিলো। প্রথমে প্রশাসনিক ভবনের সামনে দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে মারামারি হয়। পরবর্তীতে দুই বিভাগের শিক্ষকরা এবং প্রক্টরিয়াল টিম আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করে। কিন্তু প্রক্টর অফিস থেকে বের হয়ে জয় বাংলা চত্বরে তারা পুনরায় সংঘর্ষে জড়ান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ