মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

নেত্রকোনায় ব্যবসায়ীর গুদামে ৩৭৭২ লিটার তেল জব্দ, ব্যবসায়ীকে অর্থদন্ড

যা যা মিস করেছেন

স্টাফ রিপোর্টার : নেত্রকোনার কলমাকান্দায় বুধবার বিকালে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ব্যবসায়ীর ইসলাম ট্রেডার্সের গুদামে অভিযান পরিচালনা করে পুলিশ। পরে ওইদিন বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাসেম ১৫ হাজার টাকা নগদ অর্থদন্ড করেন ও গায়ের প্রদর্শিত মূল্যে খোলা বাজারে ন্যায্য দামে বিক্রির নির্দেশনা দেন তিনি।

সেখানে তিন হাজার ৭৭২ লিটার বিভিন্ন কোম্পানী ও ব্র্যান্ডের ভোজ্য তেল পায় কলমাকান্দা থানা পুলিশ। প্রতি বোতলে গায়ে লেখা রয়েছে ১৫৯ টাকা। অসৎ উদ্দেশ্যে মজুদ করে থাকতে পারে এমনটাই ধারনা পুলিশসহ স্থানীয়দের।

বুধবার (১১ মে) বিকেলে উপজেলার কলমাকান্দা মধ্যবাজার এলাকায় হাজী মো. জহিরুল ইসলাম মোস্তফার গুদাম ঘরে ফ্রেসসহ বিভিন্ন ব্যান্ডের ভোজ্য তেলের মজুদ দেখতে পেয়ে উপজেলা প্রশাসনকে বিষয়টি জানায় পুলিশ।

হাজী মো. জহিরুল ইসলাম মোস্তফা ‘ইসলাম ট্রেডার্স’ নামে মনোহারি দোকানের স্বত্ত্বাধিকারী। চারতলা ভবনের নিচতলায় মার্কেট ভাড়া দেওয়া কয়েকটি দোকান ও পেছনে তারই মজুদকৃত পণ্যের গুদাম। তিনি কলমাকান্দা বাজার ব্যবসায়ী মালিক সমিতির সাবেক সভাপতিও ছিলেন ।

উপজেলার খারনই সীমান্ত এলাকার ভোক্তা শাহাবুদ্দিন জানান, আজ (বুধবার) কলমাকান্দা বাজারে সোয়াবিন তেলসহ কেনাকাটা করার জন্য আসি। অনেক দোকান ঘুরে মধ্যবাজারে একটি খুচরা দোকানে খোলা তেল পায়। তবে প্রতি লিটার ১৯০ টাকা দাম চায় আমার কাছে।

এদিকে ইসলাম ট্রেডার্স মার্কেটের আরেক ব্যবসায়ী খোকন মিয়া জানান, ঈদের পর থেকে কোনো কোম্পানীর এসআররা অর্ডার না নেওয়ায় সোয়াবিন তেল শুণ্য তার দোকানে। যার কারণে ক্রেতাদের কাছে বিক্রি করতে পারছি না ভোজ্য তেল।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. আবদুল আহাদ খান সাংবাদিকদের জানান , দোকানের ভোজ্য তেল পাচ্ছিল না ক্রেতাদের এমন অভিযোগের প্রেক্ষিতে আমাদের গোয়েন্দা টিম কাজ শুরু করে। বুধবার সকাল থেকেই গোয়েন্দা টিমের নাজরদারী কার্যক্রম পরিচালিত হয়। পূর্ব থেকে গোয়েন্দা তথ্য ও ঠিক দোকানের সামনে ক্রেতারা তেল পাচ্ছিল না এবং এমন ভিড় ছিল। পরে ব্যবসায়ীদের মাধ্যমে তালা ভেঙে হাজী মোস্তফা সাহেবের গুদামের পুলিশ অভিযান পরিচালনা করে। আমরা দেখতে পাই সেখানে বিভিন্ন কোম্পানী ও ব্র্যান্ডের প্রায় পৌনে চার টনের মতো ভোজ্য তেল মজুদ রয়েছে। এ অবস্থায় উপজেলা বাজার মনিটরিং টিম ও ইউএনও মহোদয়সহ ব্যবসায়ীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া কথা জানান তিনি।

কলমাকান্দার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাসেম সাংবাদিকদের জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশের অভিযানের খবর পেলাম ইসলাম ট্রেডার্সের মালিক তিনি ভোজ্য তেল মজুদ করে রেখেছেন। সরেজমিনে এবং সকলের উপস্থিতিতে দেখতে পায় ব্যবসায়ী জহিরুল ইসলাম মোস্তফার গুদামে তিন হাজার ৭৭২ লিটার তেল মজুদ। যেটা তিনি রমজানের মধ্যে ও আগে সংগ্রহ করেছেন। ঈদ ও ঈদ পরবর্তী সময়েও তিনি তা সরবরাহ করেন নাই। ১৫ হাজার টাকা অর্থদন্ডসহ সতর্কতা করে দেওয়া হয়েছে। সেই সাথে ভোজ্য তেল গায়ের লেখা মূল্যে বিক্রির নির্দেশনা প্রদান দেয়া হয়েছে।

ইউএনও আরো জানান, সরকারের নির্দেশ অমান্য করে তেল মজুদ করে কৃত্রিম সংকট সৃষ্টি করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ইতিমধ্যে রমজান মাসে ও পরবর্তীতেও অভিযান পরিচালনা করা হয়েছে। আমাদের এধরনের অভিযান চলমান আছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security