বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

বুচা শহরের চেয়েও ভয়ংকর অবস্থা বোরোদিয়ানকার: জেলেনস্কি

যা যা মিস করেছেন

বুচা শহরের চেয়েও ভয়ংকর অবস্থা বোরোদিয়ানকার। সেখানে রুশ বাহিনী বেসামরিক মানুষকে নির্বিচারে হত্যা করছে বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি । গতকাল রাতে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে এ কথা বলেছেন তিনি।

এদিকে এক ফেসবুক পোস্টে ইউক্রেনের প্রসিকিউটর জেনারেল ইরিনা ভেনেদিকতোভা বলেছেন, বোরোদিয়ানকায় দুটি বিধ্বস্ত ভবনের ধ্বংসস্তূপের নিচ থেকে ২৬টি মরদেহ উদ্ধার করা হয়েছে। ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

সন্ধ্যার দিকে বেশির ভাগ মানুষ যখন ঘরে থাকে, তখন রুশ সেনারা বোরোদিয়ানকার আবাসিক স্থাপনাগুলোতে হামলা চালাচ্ছে। এখানে কোনো সামরিক স্থাপনা নেই। তার পরও হামলা করছে রুশ বাহিনী। তারা যুদ্ধাপরাধ করছে এবং পদে পদে তার প্রমাণ রেখে যাচ্ছে।

রাজধানী কিয়েভের খুব কাছেই বোরোদিয়ানকা ও বুচা। বোরোদিয়ানকা থেকে বুচার দূরত্ব ২৫ কিলোমিটার। ইউক্রেন বাহিনী বলেছে, তারা যেহেতু কিয়েভের কাছের শহরগুলো পুনরুদ্ধার করেছে, তাই রুশ বাহিনী মরিয়া হয়ে নৃশংসতার মাত্রা বাড়িয়ে দিয়েছে।

গত সপ্তাহে বুচা শহর ছেড়ে গেছে রুশ বাহিনী। এরপর সেখানকার রাস্তায় রাস্তায় মৃতদেহ পড়ে থাকতে দেখা গেছে। বেশ কয়েকটি গণকবর খুঁজে পাওয়া গেছে। তখন সারা বিশ্বের মানুষ রুশ বাহিনীর বিরুদ্ধে গণহত্যার অভিযোগ তোলে এবং প্রতিবাদে ফেটে পড়ে।প্রেসিডেন্ট জেলেনস্কি বলেছেন, ‘ইউক্রেনের প্রতিটি হত্যাকাণ্ডের তদন্ত করা হবে।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security