শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

যতদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন, ইসিকে সহায়তা করবেন: আইনমন্ত্রী

যা যা মিস করেছেন

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিশ্বাস করে গণতন্ত্রের ভিত্তি নির্বাচন। আর এজন্য নির্বাচন কমিশনকে (ইসি) সরকার সব সহায়তা করে যাচ্ছে। যতদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন, ইসিকে সহায়তা করে যাবেন।

আজ রবিবার বীর মুক্তিযোদ্ধাদের ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদান এবং গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ (বাংলা পাঠ) এবং জাতীয় সংসদের নির্বাচনী এলাকার সীমানা নির্ধারণ, আইন, ২০২১ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। রাজধানীর একটি হোটেলে এই অনুষ্ঠানের আয়োজন করে ইসি।

এসময় আইনমন্ত্রী আরও বলেন, সরকার বিশ্বাস করে গণতন্ত্রের ভিত্তি নির্বাচন। এজন্য ইসিকে সব সহায়তা করে যাচ্ছে। যার ফসল হচ্ছে আজকের স্মার্টকার্ড, নির্ভুল ভোটার তালিকা, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম), ইসির আধুনিক অবকাঠামো। সীমানা নির্ধারণ আইন-২০২১, ইসি নিয়োগের আইনও ইসিকে শক্তিশালী করার পদক্ষেপ উল্লেখ করে মন্ত্রী বলেন, এ আইন করার সাহস কেউ দেখায়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবেন, এভাবেই সহায়তা করে যাবেন।

ইসির সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদাসহ অন্য নির্বাচন কমিশনার এবং ইসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ১০০ বীর মুক্তিযোদ্ধার হাতে তুলে দেওয়া হয় বিশেষ এ স্মার্টকার্ড।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security