মঙ্গলবার, মে ৭, ২০২৪

বহু মার্কিন নাগরিককে পণবন্দি করেছে তালেবান, রিপাবলিকান কংগ্রেসম্যানের দাবি

যা যা মিস করেছেন

আমেরিকার রিপাবলিকান দলের কংগ্রেসম্যান মাইকেল ম্যাককাউল দাবি করেছেন, আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় মাজার-ই-শরীফ শহরে কয়েকশ মার্কিন নাগরিককে আটকে রেখেছে তালেবান।

তিনি জানান, ছয়টি বিমানে করে এসব মার্কিন নাগরিককে আমেরিকা আনা হচ্ছিল। কিন্তু তালেবান বিমানগুলোকে উড্ডয়নের অনুমতি দিচ্ছে না।

মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের পররাষ্ট্রবিষয়ক কমিটির সদস্য ম্যাককাউল বলেন, গত কয়েকদিন ধরে এসব বিমান আটকে রেখেছে তালেবান। মার্কিন নাগরিকদের পাশাপাশি বেশকিছু আফগান নাগরিকও রয়েছেন যাদেরকে উদ্ধার করে আমেরিকায় নিয়ে যাওয়া হচ্ছিল।

 

তিনি বলেন, কিছু দাবি পূরণের জন্য এসব মার্কিন নাগরিককে পণবন্দি করে রেখেছে তালেবান। মার্কিন টেলিভিশন চ্যানেল ফক্স নিউজকে রবিবার এসব কথা বলেছেন ম্যাককাউল। তবে কোন কোন দাবিতে তালেবান মার্কিন নাগরিকদের পণবন্দি করেছে সে সম্পর্কে বিস্তারিত কিছু বলেননি তিনি।

ম্যাককাউল দাবি করেন, আমেরিকার সঙ্গে কিছু বিনিময় করতে চায় তালেবান এবং সেই বিনিময় হচ্ছে আমেরিকার স্বীকৃতি। তালেবানকে আমেরিকা স্বীকৃতি না দেওয়া পর্যন্ত মার্কিন নাগরিকদের মুক্তি দেবে না তারা। সূত্র: সিএনএন

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security