রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

সীমিত পরিসরে খুলছে পর্যটন কেন্দ্র, পুরোদমে চলবে গণপরিবহন

যা যা মিস করেছেন

পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র সীমিত পরিসরে খোলার অনুমতি দিয়েছে সরকার। সেই সঙ্গে শতভাগ গণপরিবহনও চলবে ১৯শে আগস্ট থেকে।

আজ বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র আসন সংখ্যার শতকরা ৫০ ভাগ ব্যবহার করে চালু করতে পারবে। এছাড়া স্বাস্থ্যবিধি অনুসরণ করে সড়ক, রেল ও নৌপথে সকল প্রকার গণপরিবহন চলাচল করতে পারবে।

মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব রেজাউল ইসলাম বলেন, অর্ধেক গণপরিবহন চলাচলের যে নিয়ম ছিল তা ১৮ই আগস্ট পর্যন্ত। ১৯শে আগস্ট থেকে শতভাগ গণপরিবহন চলতে পারবে।

উল্লেখ্য, গত ৮ই আগস্ট করোনা ভাইরাসের বিস্তাররোধে মানুষের চলাচল নিয়ন্ত্রণে সরকারের আরোপ করা বিধিনিষেধ শিথিল করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। সে অনুযায়ী ১১ই আগস্ট থেকে কিছু শর্ত মেনে গণপরিবহন চলাচল শুরু হয়েছে। শপিংমলসহ অন্যান্য দোকানপাট খুললেও পর্যটন কেন্দ্র চালু ও জনসমাবেশের অনুমতি ছিল না।।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security