সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

দেশে ফিরে কোয়ারেন্টাইনে যেতে হবে তামিম-মুশফিকদের

যা যা মিস করেছেন

২ ম্যাচ সিরিজের টেস্ট শেষে আজ বিকেল ৪ টায় বিশেষ বিমানে দেশে ফিরছে বাংলাদেশ দল, দক্ষিণ এশিয়ার করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে শ্রীলঙ্কা সফর শেষ করে দেশে ফেরা দলকে ৩ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

কোয়ারেন্টাইনে থাকার অভিজ্ঞতাটা বাংলাদেশের জন্য নতুন কিছু নয়, বর্তমান প্রেক্ষাপটে কোন দ্বিপাক্ষিক সফরে যেতে চাইলে সেই দেশগুলোর নির্ধারিত নিয়ম মেনে কোয়ারেন্টাইনে থাকতে হবে সফরকারী দলকে। নিউজিল্যান্ডের সরকারের নিয়ম অনুযায়ী ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হয়েছিল বাংলাদেশকে, শ্রীলঙ্কায় গিয়ে সেটা হয়েছে ৭ দিনের।

তবে এবার ভিন্ন অভিজ্ঞতাই হতে যাচ্ছে বাংলাদেশ দলের ক্রিকেটার ও সংশ্লিষ্টদের, দেশে ফিরেও করতে হবে বাধ্যতামূলক কোয়ারেন্টাইন। ভারতসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোতে ক্রমবর্ধমান করোনা পরিস্থিতির কারণে দেশে ফেরা সবার জন্য কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে বাংলাদেশ সরকার, একই নিয়ম মেনে চলতে হবে বাংলাদেশ ক্রিকেট দলকেও।

আজ বিকেলে দেশে ফিরে বিমানবন্দর থেকে সরাসরি বিসিবির নির্ধারিত একটি হোটেলে ওঠার কথা তামিম ইকবাল, মুমিনুল হক, মুশফিকুর রহিমদের। সেখানে ৩ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদের, যদিও বিসিবি চেষ্টা করছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনটা হোম কোয়ারেন্টাইন করা যায় কি-না।

কারণ নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কায় বাংলাদেশ দলকে দীর্ঘ সময় কোয়ারেন্টাইন ও জৈব সুরক্ষিত প্রটোকলে কাটাতে হয়েছে, সেই ধকলের সাথে দেশে ফিরে ৩ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন না করানোর জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে সরকার এবার কোয়ারেন্টাইন ইস্যুতে বেশ কঠোর বলেই জানা গেছে, তাই হয়তো শেষ পর্যন্ত দেশে ফিরেই বাড়িতে ফেরা হচ্ছে না ক্রিকেটারদের।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security