মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

চলমান কোটা আন্দোলনের ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন, জবি শিক্ষার্থীদের

যা যা মিস করেছেন

সোয়াইব আলী, জবি প্রতিনিধি

সরকারি চাকরিতে কোটা বাতিল করে ২০১৮ সালে সরকারের জারি করা পরিপত্র পুনর্বহালে দাবিতে শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীদের আন্দোলন ছড়িয়ে পড়েছে সারা দেশে। তার সাথে একাত্মতা প্রকাশ করে আন্দোলন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষার্থীরা।

আজ সোমবার (৮ জুলাই) ‘বৈষম্যবিরোধী’ ছাত্র আন্দোলন এর ব্যানারে চলা কোটাবিরোধী আন্দোলনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা গুলিস্তান জিরো পয়েন্টে অবস্থান কর্মসূচি পালন করে। আন্দোলন মিছিলটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাস থেকে শুরু হয়ে ভিক্টোরিয়া পার্ক, রায় সাহেব বাজার ও তাঁতিবাজার মোড় হয়ে পুলিশি বাধা উপেক্ষা করে গুলিস্তান জিরো পয়েন্টে অবস্থান করে।

এ সময় কবি নজরুল কলেজ ও সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে।

এসময় এক শিক্ষার্থী বলেন, দেশ অনেক উন্নত হচ্ছে আর উন্নত দেশে কোন কোঠার প্রয়োজন হয় না।

তারা আরো বলেন, এ আন্দোলন আমাদের জনগণের আন্দোলন এ আন্দোলন সবার আন্দোলন। সংবিধানে সরকারি চাকরিতে সমতার কথা বলা হয়েছে তারা সেটা প্রতিফলন দেখতে চান। শিক্ষার্থীরা আরো বলেন, তাদের দাবি না পূরণ হওয়া পর্যন্ত তারা রাজপথ ছাড়বেন না।

উল্লেখ্য যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা বাংলা ব্লকেড কর্মসূচি পালনের জন্য জিরো পয়েন্ট অবস্থান করলে আশেপাশে চরম যানজট সৃষ্টি হয়। এতে জনসাধারণ অনেক ভোগান্তিতে শিকার হয় এবংপায়ে হেঁটে যাতায়াত শুরু করেন ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ