রবিবার, জুন ৯, ২০২৪

সিলেট কৈশোর বান্ধব সেবা কেন্দ্রের মান উন্নয়নে সচেতনামুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

যা যা মিস করেছেন

প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় ও রিলায়েন্ট উইমেন ডেভেলাপমেন্ট অর্গানাইজেশন আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত

প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় ও রিলায়েন্ট উইমেন ডেভেলাপমেন্ট অর্গানাইজেশন- আর, ডব্লিউ ডি ও, কৈশোর বান্ধব সেবা কেন্দ্রের মান উন্নয়নে সচেতনামুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার ০৯ মে (২০২৪) উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে এর হলরুমে সেবা কেন্দ্রের মানবৃদ্ধি সম্পর্কে সচেতনামুলক আলোচনা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক তপন কান্তি ঘোষ বলেছেন, কৈশরকালে সন্তানদের প্রজনন স্বাস্থ্যের বিষয়ে সঠিক তথ্য প্রাপ্তি নিশ্চিত করতে পরিবারের মা-বাবাকে সচেতন হতে হবে।বাবা,মায়ের খেয়াল রাখতে হবে তাদের শিশুদের বয়ঃসন্ধি কালের পরিবর্তন এর দিকে,ঐ সময়ে বিশেষ করে মেয়ে শিশুদের স্বাস্থ্য ক্ষতি না হয় তা নিশ্চিত করতে হবে, শিশুদের৷ সঠিত চিকিৎসা ব্যবস্থা করতে। ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রগুলোতে কিশোর-কিশোরীদের স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে। তাই নিজেদের স্বাস্থ্য সেবা নিতে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে কিশোর-কিশোরীদের আসতে হবে। সকল জনগণ এর জন্য সরকার বিনামূল্যে ঔষধ দিয়ো থাকেন, আপনারা সেবা কেন্দ্রে থেকে বিনামূল্যে সেবা ও ঔষধ নিতে পারবেন,এবং কি বিনামূল্যে মায়েদের সন্তানপ্রশব করানো হয়।

তিনি আরো বলেন, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও রিলায়েন্ট উইমেন ডেভেলপমেন্ট অগানাইজেশন (আর.ডব্লিউ.ডি.ও) প্রতি ছয় মাস পর পর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে মান উন্নয়ন নিয়ে কাজ করছেন এই পাঁচ বছরের সেবা কেন্দ্রের অনেক পরিবর্তন হয়েছে, কিশোর- কিশোরী এবং তাদের বাবা,মা সেবা নিতে আছে,এই পাঁচ বছরের আমাদের সেবার মান ৯৭% আসছে। আগামিতে ১০০% হবে সবার সহযোগিতায়।

তাদের এই কার্যক্রমের মাধ্যমে আমাদের সেবা কেন্দ্রের মান উন্নয়ন হয়েছে এবং কিশোর-কিশোরীদের পরিবেশ বান্ধব সেবা কেন্দ্র তৈরি হয়েছে। ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সেবা গ্রহনকারী বৃদ্ধি পেয়েছে এবং কিশোরী-কিশোরী সেবা গ্রহন করতে আগ্রহী হচ্ছে। তাদের এই মহতি উদ্যোগে জন্য ধন্যবাদ জানাচ্ছি।

তিনি বৃহস্পতিবার সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন।

এছাড়া আর, ডব্লিউ, ড, ও ওয়াই মুভস প্রকল্প কর্মকর্তা জাহিদুল ইসলাম রশিদের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদ, মেডিকেল অফিসার এমসিএইচএফপি ডা. মো. সাদিক মিয়া, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের সহকারী অফিসার শিপা বেগম, ৪নং খাদিমপাড়া ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ডের সদস্য সেলিনা আক্তার, ২নং ওয়ার্ড সদস্য মো. আল আমিন,খাদিমপাড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের এসএসিএমও নাজিয়া সুলতানা,এফডব্লিউভি রঞ্জিতা রানী, আর ডব্লিউ ডিও এর এ্যাডমিন এন্ড একাউন্স অফিসার মো. মহসিন রেজা, লাক্কাতোরা চা-বাগান এনসিটিএফ কিমিটির সভাপতি অষ্টমনি লোহার, ভলান্টিয়ার মরিয়ম সরকার প্রমুখ।

এছাড়া কিশোর-কিশোরী এবং তাদের অভিভাবক বৃন্দ উপস্থিত ছিলেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ