শুক্রবার, জুন ৭, ২০২৪

শ্রীমঙ্গল সাব রেজিস্ট্রারের দূর্নীতি,ঘুষ বাণিজ্যের বিরুদ্ধে; দলিল লেখকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সদ্য নিযুক্ত সাব-রেজিস্ট্রার শংকর কুমার ধর এর বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও ঘুষ বাণিজ্যের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দিয়েছে দলিল লেখক সমিতি।

সোমবার (১৮ মার্চ) সকাল ৯টা থেকে শ্রীমঙ্গল উপজেলা দলিল লেখক সমিতি কর্মবিরতির ঘোষণা দেন তারা।

কর্মবিরতিকালে দলিল লেখক সমিতির সভাপতি মোঃ ছায়েদ আলী বলেন, অতিরিক্ত টাকা ছাড়া সাব-রেজিস্ট্রার কোনো দলিল রেজিস্ট্রি করেন না। কারন ছাড়াই বিভিন্ন অজুহাতে তিনি সাধারণ মানুষকে দিনের পর দিন হয়রানি করেন। আমরা যারা দলিল লেখক রয়েছি তাদের মধ্যে অনেকেই বয়স ও পেশায় সিনিয়র ব্যক্তি রয়েছেন তাদের সঙ্গে অনেক খারাপ আচরণ করেন। তাছাড়া উত্তরাধিকার দলিলে অতিরিক্ত টাকা দাবি করেন, যা অযৌক্তিক। এবং পাওয়ার অফ এট্ররনি কার্যকর হবে না রেজিস্ট্রি করার ক্ষেত্রে। অভিযোগে আরও উঠে আসে অফিসের বিভিন্ন রকমের ফার্নিচার বিক্রি করে দেওয়ার। পাশাপাশি মনগড়া মত কোন কিছুর তোয়াক্কা না করে অনুমতি ছাড়াই খাস কামড়ার পার্টিশন দিয়ে আলাদা করে নিয়েছেন।
অভিযোগে আরও বলেন, এমন কলম বিরতি এখানে এমন আর কোন দিন হয়নি এই প্রথম।

এ সময় বক্তব্যের সাথে অভিযোগ করে বলেন সাধারণ সম্পাদক মোঃ ফজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ খোরশেদ আলী, ক্রীড়া ও সাংগঠনিক বিষয়ক সম্পাদক অনিক আচার্য্য, সদস্য মছদ্দর আলী, ফয়সাল আহমদ প্রমুখ।

এছাড়াও সাব-রেজিস্ট্রারের অনিয়ম, দুর্নীতি ও ঘুষ বাণিজ্যের বিরুদ্ধে ভুক্তভোগী কয়েকজন সরেজমিন উপস্থিত থেকে অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে সংশ্লিষ্ট সাব-রেজিস্ট্রার শংকর কুমার ধর তার বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি অস্বীকার করে বলেন, দলিল লেখকদের কর্মবিরতির বিষয়ে জানি না মাত্র জানতে পারলাম। আইনে যদি থাকে তাহলে আইন মোতাবেক টাকা দিতে হবে, কাউকে তো আমার নিকট টাকা দিতে বলা হয়নি বলেও বলেন তিনি। এসব অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেন।

অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে দলিল লেখক সমিতির দাবি আদায় না হওয়া পর্যন্ত চলমান থাকবে বলে জানান সমিতির নেতৃবৃন্দ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ