বুধবার, জুলাই ২৪, ২০২৪

জলঢাকায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় ও উদ্বুদ্ধকরণ সভা 

যা যা মিস করেছেন

রিয়াদ ইসলাম জলঢাকা:

টেকসই ও সুসংগঠিত সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে গত ১৭ আগষ্ট গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন করেন। এরই ধারাবাহিকতায় নীলফামারীর জলঢাকা উপজেলা প্রশাসনের আয়োজনে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিষয়ে মতবিনিময় ও উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়।

সোমবার(১৮ মার্চ) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার জি আর সারোয়ার এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবিএম সারোয়ার রাব্বি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: ময়নুল হক, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো: আহসান হাবিব,কাঁঠালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সোহরাব হোসেন তুহিন, গোলনা ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ জাহেদ আলী, খুটামারা ইউপি চেয়ারম্যান অধ্যাপক রকিবুল ইসলাম, শিমুলবাড়ী ইউপি চেয়ারম্যান হামিদুর হকসহ অন্যান্য ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্যগন সহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ব্যবসায়ীক,সামাজিক,রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন ব্যাংকের শাখা ব্যবস্থাপক ছাড়াও গণমাধ্যম কর্মীগণ।

মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার জি আর সারোয়ার বলেন, এ স্কিমে সর্বনিম্ন ১০ বছর থেকে সর্বোচ্চ ৪২ বছর পর্যন্ত ১৮ থেকে ৫০ বছর বয়সী ব্যক্তিরা মাসিক ৫০০ থেকে সর্বোচ্চ ৫ হাজার টাকা চাঁদা প্রদান করতে পারবেন। আর এ সুযোগ সুবিধা শুধু মাত্র বাংলাদেশী নাগরিকদের জন্য। তিনি আরো বলে ন, একজন ব্যক্তি তাঁর শেষ বয়সে এই জমানো চাঁদার টাকাই হবে শেষ ভরসা। সন্তানদের উপর নির্ভর করতে হবে না, যেতে হবে না বৃদ্ধাশ্রমে। তিনি জনপ্রতিনিধিদের নিজ নিজ এলাকায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় ও উদ্বুদ্ধকরণ সভা করে জনসচেতনতা মূলক প্রচারণার মাধ্যমে পেনশন স্কিম বাস্তবায়ন সম্পন্ন করতে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ