মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

দিনাজপুরে বিপুল পরিমাণ ভ্যারাইটিজ মাদকদ্রব্য সহ কুখ্যাত কারবারি আটক

যা যা মিস করেছেন

এম এ হাসান, দিনাজপুর জেলা প্রতিনিধিঃ

বিপুল পরিমান অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল, ফেন্সিগ্রীপ, এমকেডিল এবং ফেয়ারডিল সহ দিনাজপুরের কুখ্যাত ১ মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-১৩ দিনাজপুর ক্যাম্পের একটি চৌকস দল।

র‌্যাব-১৩ দিনাজপুর ক্যাম্প সুত্র জানায়, নিয়মিত মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতায় র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুরের একটি চৌকশ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (৫ মার্চ) ভোর রাতে দিনাজপুর জেলার ফুলবাড়ি উপজেলার ৭নং শিবনগর ইউনিয়ন এর অন্তর্গত আদর্শ কলেজপাড়া এলাকায় অভিযান চালিয়ে একজন মাদক কারবারিকে আটক করা হয়। এসময়, তার নিজস্ব আধা পাকা বসতবাড়ির ভিতর হতে বিশেষ কায়দায় মাটির গর্তে লুকানো অবস্থায় রক্ষিত সর্বমোট ৩৬৪ বোতল ভারতীয় তৈরী আমদানী নিষিদ্ধ মাদকদ্রব্য ফেন্সিগ্রীপ, ফেন্সিডিল, এমকে ডিল, ফেয়ারডিল উদ্ধার করা হয়। অবৈধ মাদকদ্রব্য গুলোর আনুমানিক মূল্য ৭,২০,০০০/- (সাত লক্ষ বিশ হাজার) টাকা। ঘটনার সাথে জড়িত কারবারি দিনাজপুর জেলার ফুলবাড়ি উপজেলার রাজারামপুরের কলেজপাড়া এলাকার মৃত বুদু মন্ডলের পুত্র মোঃ অবাইদুল ইসলাম (৩০)।

সুত্র আরো জানায়, আটককৃত কুখ্যাত মাদক কারবারি এলাকার মাদক সিন্ডিকেটের মধ্যে অন্যতম। তার পরিচালিত সোর্সের মাধ্যমে প্রশাসনের লোক আসতেছে সংবাদ পেয়ে সে অবৈধ মাদকদ্রব্য গুলো অন্যত্র সরিয়ে ফেলার চেষ্টা করে ব্যর্থ হয়। সে দীর্ঘদিন যাবৎ ভারতীয় সীমান্ত এলাকা দিয়ে আমদানী নিষিদ্ধ সর্বনাশা মাদকদ্রব্য সংগ্রহ করে নিজ বাসায় কৌশলে মজুদ করে দেশের বিভিন্ন জেলায় মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রয় করে আসছে। এছাড়াও, প্রাথমিক জিজ্ঞাসাবাদে, আটককৃত মাদক কারবারি পার্শ্ববর্তী দেশের সীমান্ত এলাকা হতে সিন্ডিকেটের মাধ্যমে ফেন্সিডিল, ফেন্সিগ্রীপ, এমকেডিল ও ফেয়ারডিল সহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানের মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছে মর্মে স্বীকার করে।

আটককৃতের বিরুদ্ধে দিনাজপুর জেলার ফুলবাড়ী থানায় র‌্যাব বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু পূর্বক বিধি মোতাবেক সংশ্লিষ্ট থানায় তাকে হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন র‌্যাব-১৩ দিনাজপুর ক্যাম্পের স্কোয়াড্রন লিডার ও উপ-পরিচালক (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ