রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

ইবিতে ফি সমন্বয়সহ তিন দফা দাবিতে মানববন্ধন

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধি:
মওকুফকৃত ফি সমন্বয় বাস্তবায়নসহ তিন দফা দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীবৃন্দ। শনিবার (২ মার্চ) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

এসময় তাদের হাতে, প্রশাসনের প্রহসন মানি না মানবো না, আশ্বাসে করেছিলাম বিশ্বাস; এখন তা শুধুই দীর্ঘশ্বাস, ফি চুরির জন্যই কি এতো লুকোচুরি? প্রশাসন কি অন্ধ; তবে আমরা থাকবো না বন্ধ, ফি নিয়ে লুকোচুরি করে প্রশাসন; বিপাকে পড়ে শুধুই শিক্ষার্থীগণ, আমাদের টাকা হিসাব চাই; না হলে কিন্তু ছাড় নাই’, ইত্যাদি দাবি সম্বলিত প্লা-কার্ড দেখা যায়। এসময় শতাধিক শিক্ষর্থী উপস্থিত ছিল।

মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বরত ভিসি ও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া বরাবর তিন দফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা। দাবিগুলো হলো সমন্বয় ঘোষণা দেওয়া ফি সমূহ সমন্বয় করতে হবে, যারা অতিরিক্ত ফি জমা দিয়েছে তাদের মাস্টার্সে সমন্বয় করা ও ফি জমা দেওয়ার পরও একাডেমিক খাতায় না তোলা।

এসময় শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেন ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

এর আগে সকাল ৯ টায় শিক্ষার্থীদের ফি সমন্বয় বাস্তবায়ন এবং প্রশাসনের অন্যায্য ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ছাত্র ইউনিয়ন ইবি সংসদ। মিছিলটি দলীয় টেন্ট থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে আলোচনা সভায় মিলিত হয়।

এসময় ছাত্র ইউনিয়নের সভাপতি মাহমুদুল হাসান বলেন, ভর্তি ফি নিয়ে প্রশাসন যে তালবাহানা করছে তা কোন ভাবে গ্রহণযোগ্য নয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন ফি সমন্বয় তো করেনি এবং শিক্ষার্থীদের সংশ্লিষ্ট বিভিন্ন খাতে ২০১৯-২০ ও ১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে অন্যায্য ভাবে ফি বাড়িয়েছে, যা অত্যান্ত অমানবিক আচরণ। অনতিলম্বে ফি সমন্বয় বাস্তবায়ন এবং অন্যায্য ফি প্রত্যাহার করার জোর দাবি জানাচ্ছি। যদি বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের দাবি সমূহ দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন না করেন তাহলে ছাত্র ইউনিয়ন ইবি সংসদ সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কঠোর আন্দোলন গড়ে তুলবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ