শনিবার, জুলাই ১৩, ২০২৪

ওসির মানবিকতা নিলেন প্রতিবন্ধি সিয়ামের দায়ীত্ব

যা যা মিস করেছেন

মশিউর রহমান, জামালপুর জেলা প্রতিনিধিঃ

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের উদনাপাড়া গ্রামের দিনমজুর জিন্নাহ মিয়ার ছেলে সিয়াম মিয়া (১৫),জন্ম থেকে দুই হাত বিহীন।শত অভাবের মাঝেও অদম্য ইচ্ছা শক্তিতে ছোটবেলা থেকে বাম পা দিয়ে লিখে নিজের পড়াশোনা চালিয়ে আসছে সে।

চতুর্থ শ্রেণিতে পড়াবস্থায় পড়াশোনা বন্ধ হয়েও গিয়েছিল তার। অভাব অনটন ও শাররীক প্রতিবন্ধকতা কে উপেক্ষা করে অদম্য ইচ্ছাশক্তির ফলে আবারও ঘুরে দাঁড়িয়েছে সিয়াম মিয়া।
সিয়াম এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

সিয়াম পিতা-মাতার তিন সন্তানের মধ্যে সবার ছোট।

এ নিয়ে গত ১৬ ফেব্রুয়ারী বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুশফিকুর রহমান এর নজরে আসে।

এ প্রেক্ষিতে শনিবার (১৭ ফেব্রুয়ারী) দুপুরে শাররীক প্রতিবন্ধী সিয়াম মিয়ার বাড়িতে গিয়ে সিয়াম সহ তার বাবা জিন্নাহ মিয়া ও মাতা জোসনা বেগম এর সাথে সৈজন্য সাক্ষাত করেন এবং সিয়ামের পড়াশুনার খরচের সর্বাত্মক সহযোগীতা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। ওসি’র এ মানবিকতার প্রতিশ্রুতি পেয়ে খুশীতে চাপা-কান্নায় ভেঙ্গে পড়েন সিয়ামের বাবা-মা।এ সময় সরিষাবাড়ী থানার এস আই মাহমুদুল হাসান মোড়ল, সহ সিয়ামের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ