মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

বকেয়া বেতনের দাবিতে গাজীপুর এ পোশাক শ্রমিকদের বিক্ষোভ

যা যা মিস করেছেন

রুহুল আমিন(গাজীপুর জেলা প্রতিনিধি)

গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলায় চন্দ্রা এলাকায় মাহমুদ জিন্স পোশাক কারখানার সামনে ১৭ ফেব্রুয়ারি(শনিবার) সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত প্রায় সাড়ে চার হাজার শ্রমিক অবস্থান নিয়ে আন্দোলন করেন বকেয়া বেতন ও
বাৎসরিক ছুটির টাকার দাবিতে।আন্দোলন চলাকালে শ্রমিকরা কারখানার ঊর্ধ্বতন কর্মকর্তাদের ভেতরে আটকে রাখেন।

শ্রমিক রা জানান-কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের গত জানুয়ারি মাসের মূল বেতনের ৪০ শতাংশ প্রদান করে। সকালে শ্রমিকরা কারখানায় প্রবেশ করে কাজে যোগ না দিয়ে বাকি ৬০ শতাংশ বেতনের দাবিতে কারখানার ঊর্ধ্বতন কর্মকর্তা ও অন্যান্য স্টাফদের আটকে রাখেন। পরে মালিকপক্ষ ও পুলিশ আশ্বাস দিলে শ্রমিকেরা আন্দোলন বন্ধ রাখে।

মাহমুদ জিন্স কারখানার প্রধান বাণিজ্যিক কর্মকর্তা আরমান চৌধুরী জানান- গত বৃহস্পতিবার শ্রমিকদের মূল বেতনের ৪০ শতাংশ পরিশোধ করা হয়েছিল। বাকি ৬০ শতাংশ বেতন আগামী ২২ ফেব্রুয়ারি দেওয়া হবে।

গাজীপুর শিল্প পুলিশের কালিয়াকৈর জোনের ওসি নিতাই চন্দ্র সরকার জানান- মাহমুদ জিন্স কারখানাটির শ্রমিকেরা বকেয়া বেতনের ও বাৎসরিক (অর্জিত) ছুটির টাকা পরিশোধের দাবিতে আন্দোলন করছেন। মালিকপক্ষের সঙ্গে আলোচনা করে তাদের সমুদয় বকেয়া পরিশোধের আশ্বাস দিলেও শ্রমিকেরা শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ