রবিবার, ফেব্রুয়ারি ১৮, ২০২৪

দেশে আজ সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

শীতের তীব্রতা বেড়েই চলেছে। এর মধ্যে আজ শনিবার (২০ জানুয়ারি) দেশে সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড করা হয়েছে চায়ের রাজধানী মৌলভীবাজারেরর শ্রীমঙ্গলে। আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার সকালে শ্রীমঙ্গলে তাপমাত্রা ছিল ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এই অঞ্চলে কুয়াশা আবরণ মুছে গিয়ে চারদিকে রৌদ্রদীপ্ত হয়ে ওঠে। দুপুরে অনুভূত হয় হালকা গরম। তবে বিকেল গড়িয়ে সন্ধ্যা নেমে আসার সঙ্গে সঙ্গে শীতের প্রকোপ বাড়তে শুরু করে।

এদিকে, সিলেট শহরে শনিবারের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। শ্রীমঙ্গল থেকে সিলেটের এই সর্বনিম্ন তাপমাত্রা পার্থক্য প্রায় ৪ ডিগ্রি সেলসিয়াস।

শ্রীমঙ্গলে অবস্থিত আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের আবহাওয়া কর্মকর্তা মুজিবুর রহমান বলেন, আজ শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আমরা সকাল ৬টায় এই রেকর্ড নিয়েছি ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস এবং সকাল ৯টায় পেয়েছি ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ৩ ঘণ্টার ব্যবধানে এই তাপমাত্রা দশমিক ২ ডিগ্রি কমেছে।

আগামী দু-একদিনের মধ্যে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তখন শীতের তীব্রতা আরও একটু বাড়তে পারে। তারপর থেকে শীতের তীব্রতা কমে যাবে বলে জানান তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ