বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৫, ২০২৪

গাইবান্ধায় নতুন বই পেয়ে খুশি সাড়ে আট লাখ শিক্ষার্থী

যা যা মিস করেছেন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধায় নতুন বছরের প্রথম দিনে উপজেলার সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। কোমলমতি শিক্ষার্থীরা নতুন বই পেয়ে হাতে অনেক খুশি খুশি মনে নিজ বাড়ি ফিরে যাচ্ছে।

বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দেওয়ায় বর্তমান সরকারের প্রতি কৃতজ্ঞতা জানায় শিক্ষার্থীদের অভিভাবক মহল। সারাদেশের ন্যায় গাইবান্ধা জেলাতেও সোমবার (১ জানুয়ারি) বই বিতরণ কার্যক্রম শুরু হয়।

জাতীয় পাঠ্যপুস্তক উৎসব উপলক্ষে গাইবান্ধা বিয়াম ল্যাবরেটরি স্কুল, গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও শহরের মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় প্রধান অতিথি ছিলেন- জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল । এছাড়া গাইবান্ধার সাত উপজেলার প্রায় সব কয়টি বিদ্যালয়ে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয় ।

জানা যায়, চলতি বছর গাইবান্ধার মাধ্যমিক ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এবং দাখিল ও এবতেদায়ী মাদরাসা মিলে ৩ লাখ ৫১ হাজার ২২৫ জন শিক্ষার্থীর জন্য ৩৯ লাখ ৮২ হাজার ২৮৩টি পাঠ্য বই বরাদ্দ দেয়া হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের ৪ লাখ ৩৫ হাজার ১৫৫ জন ছাত্রছাত্রীর জন্য ২১ লাখ ৩ হাজার ২৯৩টি বই বরাদ্দ পাওয়া গেছে। এছাড়া ৬৯ হাজার ২৫৫ জন প্রাক-প্রাথমিক শিক্ষার্থীর জন্য অনরূপ সংখ্যক পাঠ্য বই বরাদ্দ পাওয়া গেছে। যা বিতরণের কাজ সোমবার থেকে শুরু হয়েছে ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

এসএসসি ও সমমান পরীক্ষা শুরু

ইবিতে সুন্দরবন দিবস পালিত হয়েছে