শনিবার, ফেব্রুয়ারি ১৭, ২০২৪

বকশীগঞ্জে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে অসহায় এক নারী

যা যা মিস করেছেন

জামালপুর (বকশীগঞ্জ) প্রতিনিধিঃ রাহিন হোসেন রায়হান।

স্বামী প্রবাসে থাকার সুযোগে পরিকল্পনামাফিক মামলা প্রাণনাশের হুমকি ও নানাবিধ ভয় ভীতির মধ্য দিয়ে দিন যাপন করছেন অসহায় এই নারী।

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার মালিরচর জিগাতলা গ্রামে উক্ত ঘটনাটি ঘটেছে। সরেজমিনে গিয়ে দেখা যায় একটি জায়গা কে কেন্দ্র করে এই বিরোধের সৃষ্টি। ভুক্তভোগী অসহায় নারী শিলা পারভিন আমাদের জানায়, ১২ বছর আগে আমার স্বামী মোঃ আজাদ হোসেন একটি জায়গা ক্রয় করে এবং একই গ্রামের বাসিন্দা মোঃ কালা মিয়া কে সেখানে অস্থায়ী বসবাসের জন্য থাকতে দেওয়া হয়। জায়গাটি যখন আমাদের প্রয়োজন পড়ে তখন তাকে খালি করতে বলা হয় এতে ক্ষুব্ধ হয় একই এলাকার বাসিন্দা মোঃ কালা মিয়া। সে উক্ত জায়গাটি নিজের সম্পত্তি বলে দাবি করে এবং জায়গাটি না ছাড়ার নানা পায়তারা ও অজুহাত করতে থাকে এবং জায়গা খালি করার বাবদ ৬ লক্ষ টাকা দাবি করে। অনেক কষ্টে পরবর্তীতে এলাকার গণ্যমান্য ব্যক্তি এবং চেয়ারম্যানের সহায়তায় নগদ চার লক্ষ বিশ হাজার টাকা তাকে দিয়ে না দাবি পত্রের মাধ্যমে জায়গাটি খালি করা হয়। আমার স্বামী মোঃ আজাদ হোসেন প্রবাসে থাকার সুযোগে সুচতুর কালা মিয়া জায়গাটি পুনরুদ্ধারের জন্য পরিকল্পনা করে। এখন নানাভাবে হয়রানি, প্রাণ নাসের ভয়-ভীতি ও মামলার হুমকি দিচ্ছে। নিজ বসতভিটায় এখন আমি ও আমার পরিবারের সকলেই নিরাপত্তাহীনতাই ভুগছি।

উক্ত ঘটনার ব্যাপারে একই এলাকার বাসিন্দা মোঃ কালা মিয়ার সঙ্গে যোগাযোগ করলে তাকে খুঁজে পাওয়া যায়নি।এলাকাবাসীর সূত্রে জানা যায়, উক্ত ঘটনাটি নিয়ে অনেকদিন যাবত বিরোধ চলছে এর একটা সুষ্ঠ সমাধান তারা কামনা করেছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ