বুধবার, জুলাই ১৭, ২০২৪

চাপরাশির হাট ভূমি অফিসের কোটি টাকার জায়গা উদ্ধার

যা যা মিস করেছেন

নোয়াখালী কবির হাট উপজেলা চাপরাশির হাট ভূমি অফিসের কোটি টাকার জায়গা উদ্ধার

(নোয়াখালী জেলা প্রতিনিধি) নোয়াখালী কবির হাট উপজেলা চাপরাশির হাট ইউনিয়ন চাপরাশির হাট ভূমি অফিসের কোটি কোটি টাকার জায়গা উদ্ধার করা হয়েছে বলে জানা যায়।

চাপরাশির হাট ভূমি অফিসের জায়গা দখল করার জন্য আব্দুল আউয়াল গং এর পক্ষে প্রায় ১০ জন নানা ভাবে চেষ্টা চালায় দীর্ঘ ৭/৮বছর ধরে। ২০১৭সালে ভূমি অফিসের বাউন্ডারি কাজে বাধা সৃষ্টি প্রদান করেন এই প্রভাবশালী মহল। প্রভাবশালী এই মহলের বিরুদ্ধে লড়াই করে চাপরাশির হাট ভূমি অফিসের ভূমি সহকারি (তহসিলদার) সেলিম চৌধুরী সরকারের কোটি কোটি টাকার বেদখল জায়গা উদ্ধার করেন,

উদ্ধার এর বিষয় চাপরাশির হাট ভূমি অফিসের ভূমি সহকারি ( তহসিলদার ) সেলিম চৌধুরী বলেন আমি এই অফিসে যোগদান করার পর দেখি অফিসের নিজস্ব জায়গা এই অফিস ভবন তার আসে পাশে ৭৩ শতাংশ জায়গা । এই জায়গার ভিতরে একটি পুরাতন অফিস আছে, একটি পুকুর আছে, একটি বাগান আছে। এটাই প্রায় তৎকালীন সময় ভূমি অফিস বা কাছারী বাড়ি হিসাবে ব্যবহার করা হয়।

তখনকার জমিদারি আমলে জমিদারদের খাজনা আদায় করা হয় এই অফিস থেকে।তিনি আরো বলেন ১৫০ বছর পুরনো কাছারী বাড়ি এই ভূমি অফিস অবস্থিত চাপরাশির হাট ইউনিয়নের একটি প্রভাবশালী মহল এই জায়গা দখল করার জন্য নিম্ন আদালতে মামলা দায়ের করেন, ভূমি অফিসের বাউন্ডারির নির্মাণ কাজ চলমান অবস্থায় তখন তারা ২০১৭ সালে মামলা করেন মামলা নং ২৯০। তখন তারা ঐ মামলার বাদী ছিলেন এবং আদালত তাদের মামলা খারিজ করেন।

কিন্তুু তারা পরবর্তীতে অতিরিক্ত জেলা জজ আদালতে ২০১৮ সালে নিম্ন আদালতের বিরুদ্ধে আপিল করেন, এবং গত (১৮ ই অক্টোবর) সরকার পক্ষে রায় পান এবং তাদের মামলা খারিজ হয়। এতে সরকারের কোটি কোটি টাকার বেদখল জায়গা রক্ষা পাই।তিনি আরো বলেন আমি আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে ও আমার উর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতায় সরকারের কোটি কোটি টাকার বেদখল জায়গা উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ