মঙ্গলবার, জুন ১১, ২০২৪

অবৈধ বালু উত্তোলন, ৯৯৯ কল; পথে পেলেন ভারতীয় চিনি

যা যা মিস করেছেন

স্টাফ রিপোর্টারঃ
চিনির মূল্য বৃদ্ধি পাওয়ায় অবৈধ পথে নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় সীমান্ত দিয়ে আসছে ভারতীয় চিনি। ইতিমধ্যে ভারতীয় চিনিতে সয়লাব কলমাকান্দা। চিনি চোরাচালানে জড়িত ব্যক্তিদের ধরতে অভিযান চালিয়েছে পুলিশ ও উপজেলা প্রশাসন। গত বুধবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে নাজিরপুর ইউনিয়নের বেতুয়া এলাকায় অভিযান চালিয়ে ৪৯৯ বস্তা (২৪,৯৫০ কেজি) চিনি জব্দ করেছে ইউএনও আসাদুজ্জামান। যার বাজার মূল্য আনুমানিক ২৫ লক্ষ টাকা। এ সময় চোরাচালানে ব্যবহৃত একটি পিকআপ ভ্যান জব্দ করা হয়।


উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার নাজিরপুরের বাখলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। বুধবার দিনগত রাতে স্থানীয় এক ব্যক্তি ৯৯৯ এ ফোন দিয়ে এ বিষয়টি জানান। খবর পেয়ে রাত সাড়ে ১০টার দিকে অভিযানে করতে রওনা দেন ইউএনও। পথের মধ্যে বেতুয়া বাজার এলাকায় পৌঁছা মাত্রই একটি পরিত্যক্ত ঘরে ভারতীয় চিনি মজুদ করতে দেখতে পান ইউএনও। সেখানে অভিযান চালিয়ে চিনি ভর্তি একটি পিকআপ ভ্যানসহ ৪৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়। পরে রাত সাড়ে ৪টার দিকে জব্দকৃত চিনি ও পিকআপ ভ্যানটি থানায় হস্তান্তর করা হয়। এ ঘটনায় কলমাকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) সুরুজ আলী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।


এ বিষয়ে কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বলেন, ভারত থেকে অবৈধ পথে কলমাকান্দা সীমান্ত দিয়ে চিনি এনে বেতুয়া বাজারের একটি পরিত্যক্ত ঘরে মজুদ করা হচ্ছে। দেখতে পেয়ে সেখানে অভিযান চালানো হয়। উপস্থিতি টের পেলে গাড়ী চালকসহ চোরাকারবারিরা দ্রুত সটকে পড়েন। পরে সেখান থেকে একটি পিকআপ ভ্যানসহ ৪৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ করে থানায় হস্তান্তর করা হয়েছে। তাছাড়া নাজিরপুরের বাখলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে ৯৯৯ থেকে এমন খবর আসে। পরে সেখানে অভিযান চালিয়ে একটি ড্রেজারসহ সরঞ্জামাদি ভেঙে দেওয়া হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ