সোমবার, জুলাই ২২, ২০২৪

কিটনাশক ছিটিয়ে কৃষককের ধান ক্ষেত ঝলসে দিলো প্রতিপক্ষ

যা যা মিস করেছেন

ভোলা প্রতিনিধি॥
ভোলার লালমোহনে পূর্ব শত্রুতার জের ধরে অসহায় কৃষক বৃদ্ধ হানিফের ১১২ শতাংশ জমিতে কিটনাশক ছিটিয়ে ধান ক্ষেত ঝলসে দেয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষ বসির আহম্মেদসহ তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে।

গত শনিবার লালমোহন উপজোলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে এঘটনা ঘটে। এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে বৃদ্ধ কৃষক হানিফ জানিয়েছেন।

বৃদ্ধ কৃষক হানিফ অভিযোগ করেন, প্রতিপক্ষ বসির আহম্মেদ তার বাবার ওয়ারিশি জমি জাল দলিলের মাধ্যমে প্রায় ৪০ বছর জবর দখলে ছিলেন। চলতি বছরে স্থানীয় গন্যমান্যদের সহযোগিতায় তারা তিন ভাই মিলে তাদের ওয়ারিশি ওই ৭২শতাংশ জমি তারা ফিরে পান এবং আমন ধানের চাষ আবাদ শুরু করেন। এবং প্রতিবেশীদের কাছ থেকে আরো লগ্নী হিসেবে ৪০ শতাংশ জমি চাষ আবাদ করেন। তার বাবার ওয়ারিশি জমি জবর দখল থেকে উদ্ধার করে নেয়ায় ক্ষিপ্ত হয়ে বসির আহম্মেদসহ তার ছেলে নাজিম উদ্দিন ভুট্টু ও রিয়াজ তার বাবার ওয়ারিশি ও লগ্নি করা জমির ১১২ শতাংশ জমিতে কিটনাশক ছিটিয়ে ধান পুড়িয়ে দেন। এঘটানায় তিনি স্থানীদের জানিয়ে কোন সুরহা না পেয়ে মামলা দায়েরর প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

অভিযুক্ত বসির আহম্মেদ জানান, কেবা কাহার রাতে আধারে ধান পুড়িয়ে দিয়েছে তা আমার জানা নাই। তবে তাদের সাথে আমাদের জমি নিয়ে বিরোধ চলমান থানায় অহেতুক আমার বিরুদ্ধে অভিযোগ তুলছেন।

লালমোহন থানার ওসি এস এম মাহবুব-উল-আলম জানান, এঘটনায় এখনও কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ