বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪

মজুরি বৃদ্ধির ঘোষণা না হওয়া পর্যন্ত অপপ্রচারে বিভ্রান্ত হবেন না -শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

যা যা মিস করেছেন

গার্মেন্টস শ্রমিকদের মজুরি নির্ধারণে মজুরি বোর্ড গঠন করা হয়েছে মজুরি বৃদ্ধির ঘোষণা না হওয়া পর্যন্ত অপপ্রচারে বিভ্রান্ত হবেন না –শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

ঢাকা, ১৪ কার্তিক (৩০ অক্টোবর):
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, গার্মেন্টস শ্রমিকদের মজুরি নির্ধারণের জন্য ইতোমধ্যে মজুরি বোর্ড গঠন করা হয়েছে। প্রতিমন্ত্রী আজ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে তৈরি পোশাক শিল্প সেক্টরের উদ্ভুত পরিস্থিতি নিয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য শাজাহান খান এ সময় উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী বলেন, ন্যূনতম মজুরি বোর্ড কর্তৃক তৈরি পোশাক শিল্প শ্রমিকদের মজুরি নির্ধারণের কার্যক্রম অব্যাহত রয়েছে। বোর্ড কর্তৃক ন্যূনতম মজুরি বৃদ্ধির সুপারিশ না হওয়া পর্যন্ত শ্রমিকদের অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান তিনি। তিনি আরো জানান, মালিক ও শ্রমিক পক্ষের মধ্যে আলাপ-আলোচনা অব্যাহত রয়েছে।  স্বার্থান্বেষী মহল বিভ্রান্তি সৃষ্টি করে সরকারকে বেকায়দায় ফেলার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে মজুরি নির্ধারণের সময় পর্যন্ত প্রতিমন্ত্রী শ্রমিক ভাই-বোনদের ধৈর্যধারণ করার জন্য পুনরায় অনুরোধ জানিয়েছেন।
এ অপপ্রচার রোধে সাংবাদিকগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। শাজাহান খান বলেন, বিএনপি ঘোলা পানিতে মাছ শিকারের জন্য মজুরি নির্ধারণ নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে শ্রমিকদের ক্ষেপিয়ে তোলার চেষ্টা করছে। তিনি বিএনপি ও আওয়ামী লীগের আমলের মজুরি বৃদ্ধির একটি তুলনামূলক চিত্র তুলে ধরে বলেন, বর্তমান সরকারের সময় শ্রমিকরা সবক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা ভোগ করছে। বিএনপি ক্ষমতা থাকার সময় শ্রমিক হত্যা ও নির্যাতনের ভয়াবহ অবস্থা বর্ণনা করেন তিনি। প্রধানমন্ত্রী শ্রমিকদের প্রতি অত্যন্ত সহনশীল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রাখার জন্য শ্রমিকদের আহ্বান জানিয়ে তিনি বলেন, খুব শীর্ঘই
শ্রমিকদের জন্য গ্রহণযোগ্য মজুরি নির্ধারণের ব্যবস্থা করবেন। প্রেস ব্রিফিংয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ