মঙ্গলবার, জুন ১১, ২০২৪

প্রতিদিন সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত চলে ধলেশ্বরী নদীর বালু উত্তোলন

যা যা মিস করেছেন

মো. জসিউর রহমান (লুকন)
টাঙ্গাইল প্রতিনিধিঃ

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মোকনা ইউনিয়নের কেদারপুরের ধলেশ্বরী নদীর উপর নির্মিত শেখ হাসিনা সেতুর পূর্ব দক্ষিণ পাড় থেকে সেলিম ও জহিরুলের নেতৃত্বে প্রতিদিন সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত চলে ধলেশ্বরী নদীর বালু উত্তোলন।

সরেজমিনে, সেতুর উপর থেকে দেখা যায় দক্ষিণ পাড়ের শত শত হেক্টর নদীর পাড় ও কৃষি জমির বেলেমাটি ভেকু দিয়ে কেটে ট্রাক্টরে নিয়ে বিক্রি করছে সেলিম ও জহিরুল।
এতে, সরকার যেমন কোটি কোটি টাকার রাজস্ব হারাচ্ছে ঠিক তেমনি অনাবাদি হয়ে পড়ছে কৃষি জমি। এছাড়াও শেখ হাসিনা সেতু সহ জনবসতি রয়েছে ভাঙ্গনের হুমকিতে।
উল্লেখ্য, প্রতিবছরই এই বালুদস্যুরা এখান থেকেই নদীর বালি কেটে বিক্রি করে আসছে। প্রশাসন, কৃষক ও এলাকার মানুষ যেন অসহায় হয়ে পড়েছে এসব বালুদস্যুদের কাছে।
বালু উত্তোলনের সাথে জড়িত সেলিমের সাথে মুঠোফোনে কথা বল্লে জানান, বালু উত্তোলনের সাথে তিনি জড়িত নন। এর সাথে জহিরুল জড়িত।
অপর দিয়ে জহিরুল মুঠোফোনে বলেন, বালু উত্তোলন সেলিম ভাই করে।
এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, সেলিম এবং জহিরুল দু’জনই বালু উত্তোলনের মূল হোতা। এদের সাথে আরো অনেকে জড়িত আছে। ওদের কারনে কৃষি জমি, বাড়িঘর সহ জীবিকা আজ হুমকিতে।

এ বিষয়ে নাগরপুরের উপজেলা নির্বাহী অফিসার রেজা মো. গোলাম মাসুম প্রধান বলেন, বালু উত্তোলনের বিষয়টি আমাদের নলেজে ছিলোনা। তবে, আমরা দ্রুত এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করবো।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ