শনিবার, জুলাই ১৩, ২০২৪

যশোরে সাড়ম্বরে শেখ রাসেল দিবস উদযাপন

যা যা মিস করেছেন

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

“রাসেল আছে সকল মায়ের দু’চোখ ভরা জলে রাসেল আছে ভোরে-জাগা শিশুর কোলাহলে।”

-এই স্লোগান নিয়ে যশোরে সাড়ম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শেখ রাসেল দিবস উদযাপন করা হয়েছে।
আজ বুধবার (১৮ অক্টোবর) সকালে শেখ রাসেল দিবস” উপলক্ষে কালেক্টরেট ভবন প্রাঙ্গনে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, র‍্যালি, স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শেখ রাসেল দিবস উপলক্ষে কালেক্টরেট ভবন প্রাঙ্গনে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন
জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবরাউল হাছান মজুমদারসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন,জেলা পরিষদসহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন।
পুষ্পস্তবক অর্পণ শেষে একটি বর্ণাঢ্য র‍্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে উপস্থিত হয়।
এরপর যশোর জেলা প্রশাসকের সভাকক্ষ অমিত্রাক্ষর-এ অনুষ্ঠিত হয় স্মৃতিচারণ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

উল্লেখ্য ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ৩২ নম্বর সড়কে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘর টআলো করে জন্ম নেন এক শিশু। পৃথিবীখ্যাত শান্তিবাদী দার্শনিক বার্ট্রান্ড রাসেলের নামানুসারে জাতির পিতা তার নাম রাখেন শেখ রাসেল। বঙ্গবন্ধুর কনিষ্ঠতম এই সন্তানের ৬০তম জন্মদিন আজ। বেঁচে থাকলে রাসেল হতে পারতেন তাঁর পিতার একজন যোগ্য উত্তরসূরি। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্টের অভিশপ্ত ভোরে ঘাতকের নির্মম বুলেটের আঘাতে উদয়ের আগেই অস্তাচলে পাঠিয়ে দেয়া হয় এই নক্ষত্রকে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ