মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

ফুলছড়ি উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির অর্ধবার্ষিক

যা যা মিস করেছেন

রিপন মিয়া, ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধিঃ

গাইবান্ধার ফুলছড়ি উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির অর্ধবার্ষিক মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর) সকালে এসকেএস ফাউন্ডেশনের কমিউনিটি ভিত্তিক জলবায়ু সহনশীলতা ও নারীর ক্ষমতায়ন কর্মসূচির আওতায় মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় ফুলছড়ি উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুর রহমান। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পাপিয়া সুলতানার সঞ্চালনায় সভায় বক্তব্য দেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আঞ্জুমনোয়ারা বেগম মেরী, উপজেলা শিক্ষা কর্মকর্তা বেলাল হোসেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা তাজুল ইসলাম আলবেরুনী, এসকেএস ফাউন্ডেশনের ক্রিয়া প্রকল্পের সমন্বয়কারী লাভলী খাতুন, কঞ্চিপাড়া ইউপি চেয়ারম্যান সোহেল রানা শালু, গজারিয়া ইউপি চেয়ারম্যান খোরশেদ আলী খান, ফুলছড়ি ইউপি চেয়ারম্যান আজহারুল হান্নান, ফজলুপুর ইউপি চেয়ারম্যান আনছার আলী, গণ উন্নয়ন কেন্দ্রের উপজেলা কো-অর্ডিনেটর আল ফারুক মুরাদ, সাবেক প্রধান শিক্ষক এসএম ইব্রাহিম আলী প্রমুখ।

সভায়, নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানি, বাল্য বিবাহ এবং ইভটিজিংসহ এ ধরনের অপরাপর অপরাধ নির্মূলে গণসচেতনতা সৃষ্টি করে নির্যাতিত ও ভিকটিমদের আইনি সহায়তা প্রদান করে অপরাধীদের শাস্তি নিশ্চিত করনের উপর গুরুত্বারোপ করে বক্তারা বলেন, আধুনিক বাংলাদেশ গড়তে উপরোক্ত অপরাধ সমূহ নির্মুলে নারী নির্যাতন প্রতিরোধ কমিটি উপজেলাব্যাপী কাজ করে যাচ্ছে। যৌন হয়রানি ও নারী নির্যাতনের যে কোন অপরাধ সংঘটিত হলে দ্রুততম সময়ে ভিকটিমকে চিকিৎসা ও আইনি সহায়তা প্রদান করতে প্রশাসনের সমন্বয়ে কাজ করে যাচ্ছে এ কমিটি। সরকারের সাথে বেসরকারি উন্নয়ন সংস্হাগুলো একীভূত হয়ে কাজ করলে তৃণমুল পর্যায়ে জনগণ উপকৃত হবে এবং সরকারের উন্নয়ন নিশ্চিত হবে বলে জানানো হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ