শনিবার, জুন ৮, ২০২৪

কমলগঞ্জে “লেট আস শাইন”ক্যাম্পেইন অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জে ওয়াই মুভস প্রকল্পের আওতায় ইয়ুথ ফর চেইঞ্জ বাংলাদেশ এবং রিলায়েন্ট উইমেন ডেভলপমেন্ট অর্গানাইজেশনের (আরডব্লিইডিএ) আয়োজনে “লেট আস শাইন” ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। সোমবার (৯ অক্টোবর) দুপুরে কমলগঞ্জ উপজেলা চৌমুহনাস্থ জেলা পরিষদ অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হলরুমে আয়োজিত অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিল প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ। অনুষ্ঠানে কমলগঞ্জ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ৪০ জন কিশোরী ও যুবনারী এবং শব্দকর সম্প্রদায়ের প্রতিনিধি, অভিভাবক, ৩৫ জন কিশোরী ও বিভিন্ন সিভিল সোসাইটি অর্গানাইজেশনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সামছুন নাহার পারভীন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রিপন চন্দ্র দাশ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ হোসনে আরা তালুকদার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মাসুদ ভূইয়া, ওয়াই মুভস প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার নিলুফা নার্গিস পূর্বাশা, টেকনিক্যাল স্পেশালিষ্ট জহুরা হার্জিনা, মনিটরিং এন্ড ইভ্যালিয়েশন অফিসার সিমসাদ নামরিন।এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লেখক-গবেষক আহমদ সিরাজ, প্রধান শিক্ষক নিরঞ্জন দেব, শব্দকর সমাজ উন্নয়ন পরিষদের সভাপতি প্রতাপ চন্দ্র কর, স্কুল শিক্ষার্থী সুমী রানী কর, জ্যোতিকা রানী কর প্রমুখ। অনুষ্ঠানে কিশোরী ও যুব নারী ও শব্দকর সম্প্রদায়ের প্রতিনিধিগণ তাদের বিভিন্ন রকমের সমস্যার কথা তুলে ধরেন এবং উপস্থিত উপজেলার দ্বায়িত্বরত কর্মকর্তাগণ তা সমাধানের আশ্বাস ও বিভিন্ন দিক নির্দেশনা দেন।
উল্লেখ্য যে, সিডার অর্থায়নে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর সার্বিক সহযোগিতায়, ইয়ুথ ফর চেইঞ্জ বাংলাদেশ ও আরও ১৪ টি সহযোগী প্রতিষ্ঠানের মাধ্যমে সারা বাংলাদেশে ২০১৯ সালের জুলাই মাস থেকে “ওয়াই মুভস্ (ইয়ুথ মুভমেন্টস)” নামের প্রকল্পটি বাস্তবায়িত হয়ে আসছে। প্রকল্পটি দেশের তরুণদের বিশেষত মেয়েদের অংশগ্রহণ, সুরক্ষা এবং যৌন প্রজনন স্বাস্থ্যের অধিকারের পাশাপাশি একটি গতিশীল ও অন্তর্ভুক্তিমূলক সুশীল সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ