রবিবার, নভেম্বর ২৬, ২০২৩

নজরুল বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

শাকিল বাবু
নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ডিবেটিং সোসাইটির আয়োজনে আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (০৭ অক্টোবর) ব্যবসায় প্রশাসন অনুষদের ব্যবস্থাপনা বিভাগে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। গত ৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ট্যাব রাউন্ড সিস্টেম প্রতিযোগিতায় ২টি বিভাগ থেকে ১৬টি দল অংশগ্রহণ করেছিল। পরবর্তীতে আইন বিভাগ ও ব্যবস্থাপনা বিভাগ ফাইনাল রাউন্ডে অংশগ্রহণের সুযোগ পায়। ফাইনাল রাউন্ডে আইন বিভাগকে পরাজিত করে চূড়ান্তভাবে বিজয়ী হয় ব্যবস্থাপনা বিভাগ।

পরবর্তীতে পুষ্ককার বিতরণী অনুষ্ঠান শুরু হয়। পুরষ্কার বিতরণ পর্বে অতিথি ছিলেন,কম্পিউটার সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. শেখ সুজন আলী, বিশ্ববিদ্যালয়টির প্রক্টর জনাব সঞ্জয় কুমার মুখার্জী এবং ডিবেটিং সোসাইটির উপদেষ্টা ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম ইমু।

দীর্ঘদিনের এই আয়োজন সম্পর্কে ডিবেটিং সোসাইটির উপদেষ্টা রফিকুল ইসলাম বলেন, “বহুমুখী আত্মউন্নয়নের একটি চমৎকার পদ্ধতির নাম ‘বিতর্ক’। তথ্য, জ্ঞান ও গবেষণা নির্ভর সমাজে নিজের যুক্তি ও চিন্তার প্রসার, ভিন্নমতের প্রতি শ্রদ্ধা এবং সৃজনশীল চিন্তার অধিকারী হতে বিতর্ক চর্চা আমাদের নানানভাবে সহায়তা করে। ডিবেটিং সোসাইটির এই প্রয়াস আমাদের তরুণ বিতার্কিকদের দারুণভাবে উৎসাহিত করবে। এমন সুন্দর প্রতিযোগিতার মাধ্যমে সফলভাবে সম্পূর্ণ বিজয়ী দল নির্বাচন করা, ফাইনালের শ্রেষ্ঠ বক্তা বাছাই এবং ডিবেটার অফ দা টুর্নামেন্ট হওয়ার জয় ডিবেটিং সোসাইটির জয়।”

ডিবেটিং সোসাইটির ভিপি মাহমুদুল রাফিক বলেন,
“আমরা বির্তক প্রতিযোগিতার আয়োজন করেছি বিতার্কিকদের মান উন্নয়ন করতে এবং বিতর্ক অঙ্গনে আমাদের বিশ্ববিদ্যালয়ের সাফল্য বয়ে আনার লক্ষ্যে। আমরা নতুন ব্যাচের বিতার্কিক দের নিয়ে আশাবাদী।”

ফাইনাল প্রতিযোগিতার বিচারক ছিলেন ডিবেটিং সোসাইটি প্রাক্তন বিতার্কিক ও মডারেটর ফেরদৌস আনাম জীবন। সাবেক ভিপি ফিরোজ আহমেদ এবং বাংলাদেশ ডিবেট ফেডারেশন কার্যনির্বাহী সদস্য মো: মাঝহারুল ইসলাম।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ