বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪

এনআইডির তথ্য-উপাত্ত ব্যাবহারের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে ইসির চুক্তি হবে আগামী কাল সোমবার

যা যা মিস করেছেন

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সার্ভার থেকে এবার তথ্য যাচাই করে নেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।

আগামী কাল সোমবার (২ অক্টোবর) জননিরাপত্তা বিভাগ ইসির সঙ্গে একটি চুক্তি করবে।

এনআইডি অনুবিভাগের সহকারী পরিচালক (বৈধতা ও সঠিকতা যাচাই) মুহা. সরওয়ার হোসেন জানিয়েছেন, আগামী সোমবার বিকেল ৩টায় নির্বাচন ভবনে নিবন্ধনের মাধ্যমে তথ্য-উপাত্ত নিতে জননিরাপত্তা বিভাগ ইসির সঙ্গে চুক্তি করবে।

এনআইডি মহাপরিচালক এ কে এম হুমায়ূন কবীর চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। তার সঙ্গে এনআইডি অনুবিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

এনআইডি সার্ভার থেকে নাগরিকের তথ্য যাচাইয়ে ইতোপূর্বে সরকারি-বেসরকারি ১৭৪টি প্রতিষ্ঠান চুক্তি করেছে। এদের মধ্যে রয়েছে সরকারি-বেসরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, মোবাইল অপারেটর, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিভিন্ন মন্ত্রণালয়।

নির্বাচন কমিশন থেকে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ এককালীন পরিশোধ করে নিবন্ধন নিতে হয় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে। এরপর প্রতিটি এনআইডি যাচাইয়ে সরকারি প্রতিষ্ঠানকে দুই টাকা ও বেসরকারি প্রতিষ্ঠানকে পাঁচ টাকা দিতে হয় ইসিকে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security