বুধবার, জুন ২৬, ২০২৪

বিরোধ সর্ম্পত্তির আম গাছ কর্তনের অভিযোগ

যা যা মিস করেছেন

সাপাহার(নওগাঁ)প্রতিনিধিঃ

নওগাঁর পত্নীতলা উপজেলার নির্মইল ইউনিয়নের পাড়াশাওলী গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের লোকজন কর্তৃক সম্পত্তির উপর থাকা ৩২টি আম গাছ কর্তন ও বেড়া ভেঙ্গে ফেলে ক্ষতি সাধনের অভিযোগ উঠেছে।

পত্নীতলা থানার ভুক্তভুগি রাজু আহম্মেদ মারফত জানাগেছে, পাড়াশাওলী গ্রামের মৃত: রফিকুল ইসলামের ছেলে রাজু আহম্মেদ পৌত্রিক সুত্রে প্রাপ্ত হয়ে পাড়াশাওলী মৌজায় অবস্থিত প্রায় ১ একর ৮১ শতক সম্পত্তি ভোগদখল করে আসছিল হঠাৎ গত ৩০ আগষ্ট রাত ৮ টার সময় একই গ্রামের কতিপয় লোকজন ওই সম্পত্তিতে অনধিকার প্রবেশ করে তার জমির বাঁশের বেড়া ভেঙ্গে প্রায় ৩২/৩৩ টি আমগাছ কেটে প্রায় ১ লক্ষ ১৫ হাজার টাকার ক্ষতি সাধন করে।

উল্লেখ্য যে ওই গ্রামের আলহাজ্ব উফের মুহাম্মদ ও তার লোকজন বেশ কিছুদিন ধরে ওই সম্পত্তি জবর দখলের পাঁয়তারা চালিয়ে আসছিল। এ ঘটনায় প্রতিপক্ষের বিরুদ্ধে নওগাঁ আদালতে একটি মামলা দায়ের করেন রাজু আহম্মেদ।ঐ জমির উপর বিজ্ঞ আদালত আইনশৃংঙ্খলা রক্ষার লক্ষে উভয় পক্ষকে ওই বিবাদমান সম্পত্তিতে প্রবেশ করা থেকে বিরত থাকার নির্দেশ প্রদান করেন।

পত্নীতলা থানা পুলিশ এ বিষয়ে উভয় পক্ষকে স্ব -স্ব অবস্থানে থাকার জন্য নোটিশ মারফত অবগত করেন। এ দিকে গত ৭ ডিসেম্বর পত্নীতলা থানায় ভুক্তভোগী রাজু আহমেদ জড়িতদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দাখিল করেছেন।

এ বিষয়ে প্রতিপক্ষের আলহাজ্ব উফের মোহাম্মদের সাথে কথা হলে তিনি বলেন রাজু আহমেদের অভিযোগ সম্পুর্ন অসত্য ও পরিকল্পিত। সে আমাদের সম্পত্তির জাল দলিল তৈরী করে দখল করার চেষ্টা করছে। ওই ভুয়া দলিল ও খারিজ বাতিলের জন্য ইতোমধ্যে মামলা করা হয়েছে।

এ বিষয়ে দায়িত্বে থাকা অফিসারের সাথে কথা হলে তিনি জানান যে উক্ত সম্পতির উপর ১৪৪ধারা জারি চেয়ে রাজু আহমেদ আদালতে মামলা করেছে। স্ব-স্ব অবস্থানে থাকার জন্য উভয় পক্ষকে বলা হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ