বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

বঙ্গমাতার জন্মদিনে তালতলীতে সেলাই মেশিন পেলেন ছয় নারী

যা যা মিস করেছেন

মোঃনাজমুল হোসেন বিজয়।
বরগুনা জেলা প্রতিনিধিঃ

সংগ্রাম স্বাধীনতা প্রেরণায় বঙ্গমাতা ’এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরগুনার তালতলীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) দিবসটি উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল, সেলাই মেশিন বিতরণ কর্মসূচি পালিত হয়।

তালতলী উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদের পায়রা হলরুমে কর্মসূচিটি অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) অমিত দত্ত সহ
উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, মহীয়সী নারী বঙ্গমাতা নিজেকে শুধু স্বামী, সন্তান, সংসার ও আত্বীয়-স্বজনের প্রতি নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মধ্যে সীমাবদ্ধ থাকেননি, তিনি বঙ্গবন্ধুর রাজনৈতিক, সামাজিক ও পারিবারিক জীবনে সর্বক্ষণের সহযোগী ও অনুপ্রেরণাদায়ী হয়ে নিভৃতে কাজ করে গেছেন। মহান স্বাধীনতা অর্জনে এ মহীয়সী নারীর রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা। লোকচক্ষুর অন্তরালে থেকে তিনি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার পর দেশ পুনর্গঠনে রেখে গেছেন অনন্য ভূমিকা। তিনি যুদ্ধবিধ্বস্ত দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করেন এবং স্বাধীন বাংলাদেশে নারীদের কর্মসংস্থানসহ নারী উন্নয়ন ও ক্ষমতায়নের প্রকৃত পথ প্রদর্শক ছিলেন। তিনি নারীদের অর্থনৈতিক ক্ষমতায়নে দক্ষতা এবং সক্ষমতা বৃদ্ধি ও কুটির শিল্পসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন।

এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এবং ৭৫ এর ১৫ আগষ্টের সব শহিদের গভীর শ্রদ্ধায় স্মরণ করে বিশেষ দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠান শেষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মদিন উপলক্ষে ৬ জন অসহায় মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ