সোমবার, জুন ১০, ২০২৪

পাঁচবিবিতে ব্যক্তি উদ্যোগে  নদীতে মাছের পোনা  অবমুক্ত করণ ।। 

যা যা মিস করেছেন

মোঃ বাবুল হোসেন, জয়পুরহাট সংবাদদাতাঃ
” মাছের পোনা, দেশের সোনা” এই প্রতিপাদ্যকে   সামনে রেখে জয়পুরহাটের পাঁচবিবিতে ব্যক্তি মালিকানাধীন আরাফাত মৎস্য খামারের  মালিক  আরাফাত হোসেন  নিজ ব্যয়ে  উন্মক্ত নদীতে   মাছের পোনা অবমুক্ত  করেছেন ।
৩০ জুলাই   রোববার  সকাল ১০ টায় আরাফাত মৎস্য খামারের সত্ত্বাধিকারী  আরাফাত হোসেনের   উদ্যোগ ও আয়োজনে  উপজেলার  উপর দিয়ে বয়ে যাওয়া  ছোট্ট যমুনার  সিমুলতলী  ব্রীজের কাছে   বিভিন্ন প্রজাতির  ১০০ কেজি  মাছের পোনা   অবমুক্ত করেন উপজেলা  সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা খাতুন ।  এসময়  উপস্হিত ছিলেন অবঃ প্রাপ্ত  পুলিশ কর্মকর্তা ও বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান মিজান, পাঁচবিবি প্রেসক্লাবের সাবেক সভাপতি সাবেক সহকারি অধ্যাপক আজাদ আলী, আয়মারসুলপুর ইউপির প্যানেল চেয়ারম্যান নাজমুল হক বাবু, উপজেলা ডেকোরেটর মালিক সমিতির  সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন, আরাফাত মৎস্য খামারের সত্ত্বাধিকারী মোঃ আরাফাত হোসেন সহ আরো অনেকে। উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা খাতুন আরাফাতের এ মহতি কাজের  জন্য ধন্যবাদ জানিয়ে বলেন,  অন্য মৎস্য  খামারীরা এমন উদ্যোগ নিলে  এলাকায় মাছের উৎপাদন অনেক বেড়ে যাবে। এছাড়া তিনি বলেন গভীর ও  সারা বছর পানি থাকে এমন  জায়গায় মাছের পোনা অবমুক্ত করণের উদ্যোগ নিলে মাছের  অভয়ারণ্য   তৈরি  করা সম্ভব হবে  ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ