বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

‘অভাব নয়, সীমাহীন লোভই দুর্নীতির প্রধান কারণ’ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা

যা যা মিস করেছেন

কে. এম. সাখাওয়াত হোসেন : ‘অভাব নয়, সীমাহীন লোভই দুর্নীতির প্রধান কারণ’- এই বিষয়কে প্রতিপাদ্য করে নেত্রকোণায় স্কুল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ মে) দুপুরে নেত্রকোণা সাধারণ গ্রন্থাগারে দুর্নীতি দমন কমিশন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জেলার আঞ্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্ররা পক্ষে ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা বিপক্ষে অবস্থান নেন। পক্ষ দলের দলনেতা আমিন সাইফিসহ মো. শামছুল আলম ও নওশাদ ইসলাম এবং বিপক্ষ দলের দলনেতা অর্নিমা সরকার সেজুতিসহ নুসরাত বিনতে ইলসাম ও ফাইজা জাবিন তর্ক-বিতর্কে অংশগ্রহণ করেন। বিতর্কে বিপক্ষ দল বিজয় লাভ করেন। শ্রেষ্ঠ বক্তা হন পক্ষ দলের দলনেতা আমিন সাইফি।

শ্রেষ্ঠ বক্তা পক্ষ দলের দলনেতা আমিন সাইফি

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বেগম রোকেয়ার সভাপতিত্বে বিতর্ক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে দুদলের অংশগ্রহণকারীদের হাতে পুরস্কার তুলে দেন দুর্নীতি দমন কমিশন ময়মনসিংহের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. আবুল হোসেন। বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদ আক্তার ও জেলা শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর গফুর। মডারেটর ছিলেন আবু আব্বাছ ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক নাজমুল কবির সরকার।

বিচারক ছিলেন, শিক্ষাবিদ অধ্যাপক মতিন্দ্র সরকার, নেত্রকোণা সরকারি কলেজের সহযোগি অধ্যাপক গোলাম মোস্তফা, মাহমুদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (অব.) ফেরদৌস আরা বেগম ও এন আকন্দ কামিল মাদরাসার সিনিয়র শিক্ষক সাঈদা ইয়াসমীন।

এ প্রতিযোগিতা অনুষ্ঠানে ময়মনসিংহ দুদকের সহকারি পরিচালক ইসতেহাদ আহমেদ, বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security