শুক্রবার, জুন ১৪, ২০২৪

ইমরান খান ৬০ বিলিয়ন রুপি আত্মসাৎ করেছেন: পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী

যা যা মিস করেছেন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে ৬০ বিলিয়ন রুপি আত্মসাতের জন্য আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

 মঙ্গলবার ইমরান খানকে গ্রেফতারের পর ইসলামাবাদে গণমাধ্যমকে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

রানা সানাউল্লাহ বলেন, তৎকালীন পিটিআই সরকার এবং একজন সম্পত্তি ব্যবসায়ীর মধ্যে একটি চুক্তি চূড়ান্ত হয়েছিল, যে কারণে জাতীয় কোষাগারে ১৯০ মিলিয়ন পাউন্ড ক্ষতি হয়েছে। যুক্তরাজ্যের এজেন্সি এই তথ্য জানিয়েছে। ১৯০ মিলিয়ন পাউন্ড (বা ৬০ বিলিয়ন রুপি) পাকিস্তানের জাতীয় কোষাগারে ফেরত দেওয়ার কথা থাকলেও তা সমন্বয় করা হয়েছিল।

আল-কাদির ট্রাস্টের নামে ‘দুর্নীতির’ বিবরণ দিয়ে তিনি আরও বলেন, ‘সোহাওয়ায় অবস্থিত ৪৫০ কানালেরও বেশি জমি এবং বানিগালায় ২১৪ কানালের আরেকটি জমি এই ট্রাস্টের নামে নিবন্ধন করা হয়েছিল।’

তিনি জানান, ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি এই সম্পত্তির একমাত্র ট্রাস্টি। অন্যদিকে বান্নিগালায় ২৪০ কানাল জমি ফারাহ গগীর নামে নিবন্ধন করা হয়েছে। ফারাহ গগী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবির ঘনিষ্ঠ সহযোগী।

মঙ্গলবার বিকেলে দুটি মামলায় হাজিরা দিতে হাইকোর্টে গিয়েছিলেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান। সেখান থেকে ফেডারেল সরকারের আধা সামরিক বাহিনী তাকে আটক করার পর, আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতার দেখানো হয়।

সূত্র: জিও নিউজ

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security