মঙ্গলবার, মে ৭, ২০২৪

ভেজাল ও পঁচা মরিচ বাজারজাত করণের দায়ে ব্যবসায়ী সাখাওয়াতকে ৫০হাজার টাকা জরিমানা

যা যা মিস করেছেন

                                     ভেজাল ও পঁচা মরিচ বাজারজাত করণের দায়ে
                                  ব্যবসায়ী সাখাওয়াতকে ৫০হাজার টাকা জরিমানা

ফেনী জেলাঃ 
ফেনী শহরের তাকিয়া রোডে একটি কারখানায় ভেজাল ও পঁচা মরিচ বাজারজাত করণের দায়ে এক ব্যবসায়ীকে ৫০হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। গতকাল শনিবার ভ্রাম্যমান আদালতের অভিযান পরচালনা করে র‌্যাব-৭ ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুবল চাকমা।
নির্বাহী জানান, ফেনী শহরের তাকিয়া রোডে একটি কারখানায় বিক্রির উদ্দেশ্যে ভেজাল ও পঁচা মরিচ প্রস্তুত করছে। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭,ফেনী’র একটি দলের সহায়তায় কারখানাটিতে অভিযান পরিচালনা করে জৈনিক ব্যবসায়ীকে হাতে নাতে ধরে ফেলে। এসময় ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা লংঘনের দায়ে তাকে ৫০হাজার টাকা জরিমানা এবং প্রায় একশত কেজি পঁচা মরিচ জব্দ করে ধ্বংস করা হয়। অপর একটি প্রতিষ্ঠানে নষ্ট মরিচের সাথে চালের কুড়া মিশানোর খবর পেয়ে অভিযানে গেলে প্রতিষ্ঠানটির মালিক মাহমুদুল হাসান রিপাত পালিয়ে যায়। এসময় দোকানের ম্যানাজার হারুন প্রকাশ বাদশাকে আটক করে এবং তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করার নির্দেশনা প্রদান করা হয়। স্বাস্থ্যসম্মত ও মানসম্পন্ন মশলা বাজারজাতকরণে বিভিন্ন মশলা কারখানাগুলোতে প্রয়োজনীয় নির্দেশনা ও মৌখিক সতর্কতা প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনার সময় ফেনী র‌্যাব-৭ এর অধিনায়ক, অন্যান্য কর্মকর্তাসহ সঙ্গীয় ফোর্স ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের স্বাস্থ্য পরিদর্শক উপস্থিত ছিলো। জনস্বাস্থ্য নিশ্চিতকরণে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security