মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

ঘরে বসে চিকিৎসা সেবা পাবেন; পরিবেশমন্ত্রী

যা যা মিস করেছেন

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: স্বাধীনতার বার্তা ছড়িয়ে দেয়া হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান সোনারবাংলা গড়ে তুলতে জননেত্রীশেখ হাসিনার সরকার মানুষের ঘরে ঘরে চিকিৎসা সেবা পৌঁছে দিতে কাজ করছে। মানুষ যাতে কষ্ট না পায় সেজন্য ইউনিয়ন পর্যায়ে ১ জন এমবিবিএস ডাক্তার নিয়োগ দেয়া হয়েছে।

ঘরে বসে মানুষ এখন সর্বোচ্চ উন্নত চিকিৎসা সেবা গ্রহণ করতে পারছে। মহামারী করোনাকালিন সময়ে মানুষের পাশে আপনারা ( চিকিৎসক) ও সর্বোচ্চ সেবার মাধ্যমে করোনামোকাবেলায় বিশ্বে অনন্য সৃষ্টি করেছেন। মানুষের যাতে কোনো অসুবিধা না হয় চিকিৎসা সেবা বিহীন সমস্যার মুখোমুখি নাহয় সেদিক বিবেচনা করে এ উপজেলায় চিকিৎসা সেবা চালিয়ে যাবেন এমনটা প্রত্যাশা করি।

শুক্রবার (৩০ ডিসেম্বর) মৌলভীবাজারের জুড়ীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্হাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে কথাগুলো বলেছেন; বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন এমপি। তিনি আরও বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হস্তান্তর পুর্ববর্তী ৯ লক্ষ ৬২ হাজার ৮ শত ৭৩ টাকার একটি বিদ্যুৎ বিল ঠিকাদারের নিকট পাওনার জটিলতা আমরা ইতিমধ্যে শেষ করেছি।হাসপাতালে বিশুদ্ধ পানি ব্যবস্হার জন্য দ্রুত একটি গভীর নলকুপ স্হাপনের ব্যবস্হা করা হবে।আমি এলাকায় না থাকলে ও কমিটির সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান’কে নিয়ে মাসিক সভা নিয়মিত করে যাবেন।

তাহলে আলোচনার মাধ্যমে অনেক সমস্যার সমাধান হবে। রোগীদের’কে সরকার কর্তৃক প্রদত্ত খাবারের মান যাতে সঠিক থাকে সে দিকে সবসময় নজরদারি রাখবেন। হাসপাতালটি ইতিমধ্যে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নতি হয়েছে। জনবল সংকট সহ সকল সমস্যা দ্রুত নিষ্পত্তি করা হবে।আপনারা( চিকিৎসক) ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে মানুষের নায্য সেবা প্রদান করে সরকারের ২০৪১ সালের ভিশন ষ্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে কাজ করে যান।

পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিন এমপির সভাপতিত্বে অনুষ্টিত সভায় উপস্হিত ছিলেন কমিটির সহ-সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্বা এম এ মোঈদ, কমিটির সদস্য ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, মহিলা ভাইস-চেয়ারম্যান রনজিতা শর্মা, সহকারি কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী, জুড়ী থানা অফিসার ইনচার্জ মোঃ মোশাররফ হোসেন সহ হাসপাতালে কর্মরত সকল চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তাকর্মচারিবৃন্দ। সভায় ডাঃ সুলতান মোহাম্মদ জাকি’র উপস্থাপনায় পবিত্র কুরআন তেলাওয়াত পাঠ করেন হাসপাতালের কর্মচারি সাদিকুর রহমান।

স্বাগত বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সমরজিত সিংহ। বক্তব্যে ডাঃ সমরজিত সিংহ জানান, হাসপাতালে জনবল সংকটের কারণে যথাযথ সেবা প্রদানে ব্যাহত হচ্ছে। হাসপাতালে সৃজনকৃত ৬৭ টি পদের মধ্যে জুনিয়র কনসালটেন্ট (মেডিসিন) ১ জন, জুনিয়র কনসালটেন্ট( সার্জারী) ১ জন, মেডিকেল অফিসার ১ জন, সিনিয়র স্টাফ নার্স ১৮ জন মিডওয়াইফ ১ জন, মেডিকেল টেকনোলজিষ্ট ( ল্যাব ও রেডিও) ২ জন, ফার্মাসিস্ট ১ জন, পরিসংখ্যানবিদ ১ জন, ক্যাশিয়ার ১ জন, অফিস সহকারি কম্পিউটার অপারেটর ১ জন, জুনিয়র মেকানিক ১ জন, অফিস সহায়ক ১ জন, ওয়ার্ড বয় ১ জন, আয়া ২ জন, পরিচ্ছন্নতা কর্মী ৩ জন, বাবুর্চি ২ জন সহ মোট ৩৭টি পদ শুন্য রয়েছে।যার ফলে উক্ত হাসপাতালে আমরা প্রতিনিয়ত সমস্যার সম্মুখিন হতে হচ্ছে। প্রতি উত্তরে মন্ত্রী পর্যায়ক্রমে সকল সমস্যার সমাধান হবে বলে আশ্বাস প্রদান করেন।

সভায় কমিটির সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা বদরুল হোসেন সাহেবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শুন্যপদে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাসুক মিয়া ও পঃ জুড়ী ইউপির সাবেক চেয়ারম্যান শ্রীকান্ত দাশ এর স্হলে সাগরনাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ আব্দুন নুর’কে সংযুক্ত করে কমিটি পুনর্গঠন করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security