...
সোমবার, মে ২০, ২০২৪

পাঞ্জাবে বড় জয় পেল ইমরান খানের দল

যা যা মিস করেছেন

পাকিস্তানের পাঞ্জাবে প্রাদেশিক পরিষদের উপনির্বাচনে ২০টি আসনের মধ্যে কমপক্ষে ১৫ আসনে জয় লাভ করেছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। বেসরকারি ফলাফলের ভিত্তিতে আজ সোমবার এ খবর জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম দ্য ডন।

পিটিআই মধ্য পাঞ্জাবে পাঁচটি, উত্তরে পাঁচটি এবং দক্ষিণ পাঞ্জাবে বেশ কিছু আসনে জয় পেয়েছে। হেরেছে লাহোরে একটি, দক্ষিণ পাঞ্জাবের তিনটি এবং উত্তরে একটি আসনে।

রোববার পাঞ্জাব প্রদেশের ১৪টি জেলায় এই উপনির্বাচন অনুষ্ঠিত হয়। দলীয় নির্দেশ অমান্য করে শাহবাজ শরিফকে ভোট দেওয়ায় ২০ জন পিটিআই সংসদ সদস্য ও পাঁচজন সংরক্ষিত আসনের এমপির আসন শূন্য হয়েছিল। উপনির্বাচনের মাধ্যমে সংখ্যাগরিষ্ঠ আসনে জয়লাভ করে নিজের রাজনৈতিক অবস্থান পাকাপোক্ত করলেন পিটিআই প্রধান। ক্ষমতা ছাড়ার পর এই প্রথম সরাসরি ভোটের মুখোমুখি হলো পিটিআই।

এই নির্বাচনে ইতোমধ্যেই নিজেদের পরাজয় স্বীকার করে নিয়েছে মুসলিম লিগ। দলটির নেতা মালিক আহমাদ খান পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজকে বলেন, আমি মন থেকে গ্রহণ করে নিলাম, এই নির্বাচনে পিটিআই ঐতিহাসিক জয় পেয়েছে।

এ ছাড়া জনগণের রায়কে মেনে নেবেন বলে জানিয়েছেন মরিয়ম নওয়াজ।

এই নির্বাচনের মাধ্যমে পাঞ্জাবের এবং সেই সঙ্গে পুরো পাকিস্তানের রাজনীতিতে বড় ধরনের পরিবর্তন হতে পার। রাজনৈতিকভাবে এই নির্বাচনে জয় পাওয়া খুবই গুরুত্বপূর্ণ ছিল পিটিআই চেয়ারম্যান ইমরান খানের জন্য।

নির্বাচনের আগে সরকার জালিয়াতির সব রেকর্ড ভঙ্গ করবে বলে অভিযোগ করেছিল পিটিআই। তবে গতকাল রোববার ছোটখাটো কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বড় ধরনের কোনো সংঘাত হয়নি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.