সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

রাশিয়া ইউক্রেনে আক্রমণ চালালে কী করবে আমেরিকা, স্পষ্ট জানিয়ে দিলেন বাইডেন

যা যা মিস করেছেন

চরম উত্তেজনা চলছে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে। ইউক্রেন সীমান্তে এরই মধ্যে হাজার হাজার সেনা মোতায়েন করেছে রাশিয়া। যেকোনও সময় ইউক্রেনে হামলা চালাতে পারে ভ্লাদিমির পুতিন-এমন আশঙ্কাও করছে দেশটির কর্তৃপক্ষ।

এমন অবস্থায় সম্প্রতি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ইউক্রেনে হামলা চালালে কঠোর নিষেধাজ্ঞার হুমকিও দিয়েছেন তিনি।

তবে এর জবাবে রাশিয়াও হুঁশিয়ারি উচ্চারণ করে জানিয়ে দিয়েছে জাতীয় নিরাপত্তার স্বার্থে যেকোনও পদক্ষেপ নিতে বাধ্য হবে দেশটি।

এই পরিস্থিতির মধ্যে এবার ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকির সঙ্গে টেলিফোনে কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট। এসময় তাকে আশ্বস্ত করে বলেছেন, রাশিয়া ইউক্রেনে আক্রমণ করে বসলে আমেরিকা ও তার মিত্ররা নিশ্চিতভাবে কঠোর জবাব দেবে। হোয়াইট হাউসের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

রাশিয়া-ইউক্রেন উত্তেজনা ছাড়াও দুই নেতার মধ্যে দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা হয়েছে বলে এক টুইট বার্তায় জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকি। সূত্র: সিএনএন

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security