হাতের চামড়া কুঁচকে যাচ্ছে? কী করে আটকাবেন - দ্যা মেইল বিডি / খবর সবসময়
লাইফস্টাইল

হাতের চামড়া কুঁচকে যাচ্ছে? কী করে আটকাবেন

মুখের ত্বক ভাল রাখতে ক্রিম মাখা, স্ক্রাবিং করা ইত্যাদি নানা পরিচর্যা তো করছেন। কিন্তু হাতের কথা একেবারে ভুলে গিয়েছেন? ঘন ঘন জল ঘাঁটা, হাতের যত্ন না নেওয়া এই সব কারণে অকালেই হাতে পড়তে পারে বয়সের ছাপ। এমনকি হাতের চামড়াও কুঁচকে যেতে পারে।

কী ভাবে যত্ন নিলে হাতে বয়সের ছাপ পড়বে না?

১) রোদের অতিবেগুনি রশ্মি কেবল মুখের ত্বকেরই ক্ষতি করে না। হাতের ত্বকও নষ্ট করতে পারে। তাই রোদে বেরোনোর সময় অবশ্যই হাতেও মাখুন সানস্ক্রিন।

২) হাত ভাল রাখার একটা উপায় হল হাতে নিয়মিত ক্রিম মাখা। এই কাজটা আমরা অনেকেই ভুলে যাই। রোজ রাতে ঘুমোতে যাওয়ার আগে নিয়ম মেনে হাতে ক্রিম মাখুন, এতে হাত হবে মোলায়েম।

৩) বারবার সাবান কিংবা স্যানিটাইজার দিয়ে হাত ধুচ্ছেন? ফলে ত্বক সহজেই তার স্বাভাবিক আর্দ্রতা হারাচ্ছে। তাই যত বারই হাত ধোবেন, তত বার হাতে লাগান ময়শ্চরাইজার। ফলে হাতের ত্বক শুষ্ক হবে না।

৪) বাড়ির কাজ করতে গিয়ে খুব জল ঘাঁটেন? অতিরিক্ত জল ঘাঁটলেও হাত ত্বক বুড়িয়ে যেতে পারে। তাই এই ধরনের কাজ করার সময়ে হাতে গ্লাভস পরে নিন।

৫) হাত ভাল রাখতে মাঝেমাঝে পার্লারে গিয়ে ম্যানিকিয়োর করান। পার্লারে যাওয়া সম্ভব না হলে বাড়িতে ঘরোয়া উপায়েই সেরে ফেলতে পারেন এটি। এতে হাত হয়ে উঠবে উজ্জ্বল ও নরম।

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close