তরকারিতে তেল বেশি হলেও বিচলিত হবেন না! হাত বাড়ালেই সমাধান - দ্যা মেইল বিডি / খবর সবসময়
লাইফস্টাইল

তরকারিতে তেল বেশি হলেও বিচলিত হবেন না! হাত বাড়ালেই সমাধান

প্রতিদিনের রান্নায় তেল ও মসলা ছাড়া যেন পরিপূর্ণতাই আসে না! বিশেষ করে আমাদের বাঙ্গালীদের। আবার রান্না সুস্বাদু হওয়ার অন্যতম শর্ত হলো এতে তেলের পরিমাপও ঠিকঠাক হতে হবে। কিন্তু রান্নার সময় চাইলেই কি তরকারিতে মেপে মেপে তেল দেওয়া যায়! ইচ্ছের বাইরেই অনেক সময় অতিরিক্ত তেল পড়ে যায়। আবার কেউ কেউ মনে করেন, তেল বেশি মানেই খাবার হবে সুস্বাদু। কিন্তু তরকারি রান্না হয়ে যাওয়ার পর, চাইলেও তো অতিরিক্ত তেল আর ফেলে দেওয়া যায় না।

আর তাই রান্নার সময় তরকারিতে অতিরিক্ত তেল পড়া নিয়ে সবারই কমবেশি তিক্ত অভিজ্ঞতা রয়েছে।তো, আজ থেকে অসাবধানে রান্নায় তেল বেশি দিয়ে ফেললেও বিচলিত হবেন না। হ্যাঁ, সম্প্রতি নেট দুনিয়ায় একটি ভিডিওটিতে দেখা যায় রান্নায় তেল অতিরিক্ত হয়ে যাওয়ার পর কীভাবে তা অপসারণ করা হয়েছে।

ভিডিওটিতে দেখা যায় একটি তরকারিতে প্রচুর পরিমাণে তেল ভাসছে এবং একটি বড় বরফের টুকরো নিয়ে সেই ঝোলে ডোবাতেই সঙ্গে সঙ্গে অনেক তেল তার চারপাশে লেগে যাচ্ছে এবং সেটা সহজেই ছাড়িয়ে ফেলা যাচ্ছে। আর এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ ভাইরাল হতে দেখা গেছে। তো, এবার থেকে রান্নায় অতিরিক্ত তেল পড়া নিয়ে মন ভার না করে, আপনিও মেনে চলতে পারেন এই পদ্ধতি। ফলে রান্নায় তেল বেশি হলেও আর চিন্তার কোনো কারণ থাকছে না, বিচলিতও হতে হবে না!

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close