শনিবার, মে ৪, ২০২৪

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন মসজিদের ইমাম

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধি-
করোনা (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী শিব্বির আহমেদ। পড়াশুনার পাশাপাশি তিনি কুষ্টিয়া শহরের লাহিনী পাড়ার এক মসজিদে ইমামতি করতেন। গতকাল শুক্রবার (০৯ জুলাই) রাত সাড়ে নয়টার দিকে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ শনিবার সকাল ৮টার দিকে গ্রামের বাড়িতে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। বিভাগের প্রফেসর ড. জাকির হোসেন এ তথ্যটি নিশ্চিত করেছেন।

জিনি জানান, সিরাজগঞ্জের বেলকুচি থানার মৃত মোহাম্মদ সোলায়মান আলীর ছেলে শিব্বির আহমেদ। তার পরিবারে মা, এক ভাই ও তিন বোন রয়েছে। তিনি পড়াশুনার পাশাপাশি কুষ্টিয়া শহরের লাহিনী পাড়ার এক মসজিদে ইমামতি করতেন। মসজিদের কাছেই থাকতেন তিনি। ১৫ দিন আগে তার শরীরে জ্বর, সর্দিসহ করোনার একাধিক উপসর্গ দেখা দেয়। অবস্থার পরিবর্তন না হওয়ায় তিনি গ্রামের বাড়িতে চলে যান।

পরে সিরাজগঞ্জের উল্লাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে করোনা পরীক্ষা করা হয়। গত ১ই জুলাই রিপোর্টে পজেটিভ আসে। অবস্থার অবনতি দেখে ২ই জুলাই তাকে ঢামেকে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার তিনি মারা গেছেন।

আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. ইয়াকুব আলী বলেন, ‘শিব্বির খুবই মেধাবী একজন ছাত্র ছিল। তার মাস্টার্সের এক সেমিস্টার পরীক্ষা হয়েছে আরো এক সেমিস্টার বাকি ছিল। করোনায় তার এই অকাল মৃত্যু খুবই দুঃখজনক। মেধাবী এ শিক্ষার্থীর অকাল মৃত্যুতে আমরা শোকাহত।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security