দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

ইরানের পারমাণবিক স্থাপনায় হামলার বিরুদ্ধে ইসরায়েলকে সতর্ক করেছে রাশিয়া। ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে মস্কো মধ্যপ্রাচ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে ইরানের সাথে মতবিনিময়ের সময় এই সতর্কতা আসে। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে এ খবর জানিয়েছে বার্তাসংস্থা তাস।

ধারণা করা হচ্ছে, ইসরায়েলের যে কোনো প্রতিশোধমূলক হামলা হবে অত্যন্ত ভয়ংকর। এমন আশঙ্কায় উদ্বিগ্ন রাশিয়াও। আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়, ইরানের পারমাণবিক স্থাপনায় কোনো হামলা হলে তা মানবে না রাশিয়া। এ ধরনের কাজ থেকে বিরত থাকতে ইসরায়েলকে সতর্ক করেছে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়।

এ বিষয়ে এক বিবৃতিতে রাশিয়ার উপপররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ বলেন, ইরানের পারমাণবিক স্থাপনায় ইসরায়েলের যে কোনো হামলার বিরুদ্ধে রাশিয়া সতর্ক বার্তা দিচ্ছে। যদি তা করা হয় তবে এটি হবে বিপর্যয়কর। হামলার কল্পনা চলছে বলেও ইঙ্গিত দেন তিনি।

রিয়াবকভ আরও বলেন, আমরা বারবার সতর্ক করেছি। এখনো সতর্ক করছি। ইরানের পারমাণবিক স্থাপনা এবং পারমাণবিক অবকাঠামোর ওপর হামলার আশঙ্কাকে অনুমানমূলকভাবে বিবেচনা করার বিরুদ্ধেও রাশিয়া। আমরা ইসরায়েলকে সতর্ক করে যাচ্ছি। কারণ, এটি একটি বিপর্যয়মূলক পদক্ষেপ হবে। পারমাণবিক নিরাপত্তা নিশ্চিত করার বিদ্যমান যে প্রচেষ্টা তা ইসরায়েলের কাজকে কোনোভাবেই সমর্থন করবে না। তারা প্রত্যাখ্যাত হবে।

এদিকে সময় গড়াচ্ছে ইরানে হামলার আশঙ্কা প্রবল হচ্ছে। তবে ইসরায়েলি কর্মকর্তারা এখনো ইরানের ক্ষেপণাস্ত্র হামলার জবাব দেওয়ার পরিকল্পনা নিয়ে দ্বিধান্বিত। এছাড়া যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো ইসরায়েলকে শান্ত রাখতে চাইছে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version