দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

“সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ গড়ি” এই প্রতিপাদ্যে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক অহিংস দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে ঈশ্বরগঞ্জ উপজেলা পিএফজির উদ্যোগে মানববন্ধন ও লিফলেট বিতরণ কর্মসূচী পালন করা হয়।
বুধবার উপজেলা পরিষদ চত্বর থেকে শহরে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদের সামনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে ঘন্টা ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপজেলা পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) ঈশ্বরগঞ্জ শাখার কো-অর্ডিনেটর সাইফুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে ও পিএফজির সদস্য নীলকন্ঠ আইচ মজুমদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন পিএফজি এম্বাসেডর ও উপজেলা যুবদলের সাবেক সভাপতি আতিকুর রাজ্জাক ভূইয়া হীরা, জাতীয় পাটির সাধারণ সম্পাদক আব্দুল হাদী, পিএফজি সদস্য ও এলডিপি ময়মনসিংহ উত্তর জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুস ছামাদ, ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবের সদস্য সচিব আতাউর রহমান, এমআইপিএস প্রকল্পের ময়মনসিংহ অঞ্চল ফিল্ড কো-অর্ডিনেটর মোহাম্মদ আখতারুজ্জামান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সহিংসতা, ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নিপীড়ন, সাম্প্রদায়িকতা, জঙ্গীবাদ পরিহার করতে হবে। এদেশে প্রতিটি ধর্মের মানুষ চিরায়তকাল থেকে পাশাপাশি শান্তিতে বসবাস করে আসছে। প্রতিটি ধর্মের মর্মবাণী অনুযায়ী সকল প্রকার সহিংসতা পরিহার করে শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্যের বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

বক্তারা আরো বলেন, শুধুমাত্র বাংলাদেশ নয়, বৈশ্বিক পরিস্থিতিও আজ অত্যন্ত অস্থিরতাপূর্ণ এবং সংঘাতময়। ধর্মীয় মৌলবাদ ও জঙ্গীবাদী শক্তির অপতৎপরতা, জাতিগত ও রাজনৈতিক দ্বন্দ্ব-সংঘাত যেভাবে দেশে-দেশে ছড়িয়ে পড়ছে, তা মানুষের সমাজে কখনো কাম্য নয়। এমনই এক বিমানবিকীকরণ পরিস্থিতিতে আমরা সবাই যদি স্ব-স্ব অবস্থান থেকে জেগে না উঠি, তবে এক অন্ধকারাচ্ছন্ন ভবিষ্যত আমাদের জন্য অপেক্ষা করছে। তাই অহিংসার বাণী এবং শান্তি ও সম্প্রীতির আহ্বান নিয়ে, হাতে হাত রেখে পারস্পরিক সম্পর্কের বন্ধনে আবদ্ধ হয়ে সম্মিলিতভাবে আমরা দিবসটি উদযাপন করছি।

আসুন, আন্তর্জাতিক অহিংস দিবসে দাঁড়িয়ে আমরা আমাদের সমাজ ও রাষ্ট্রে শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠা তথা বিশ্বমানবতার শান্তির সপক্ষে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার আহ্বান জানাই, আহ্বান জানাই অধিকারের প্রশ্নে মানুষকে সচেতন, সংগঠিত ও সোচ্চার হওয়ার। কেননা সংগঠিত মানুষের সমন্বিত শক্তি ও কার্যকর উদ্যোগই পারে সমাজ বিবর্তনকে ইতিবাচকভাবে তরান্বিত করতে। আসুন আমরা সে লক্ষ্যে এগিয়ে যাই। একই সঙ্গে আন্তর্জাতিক অহিংস দিবসের এই কর্মসূচি থেকে আসুন আমরা জোরালো কণ্ঠে আওয়াজ তুলি- সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ গড়ি।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version