তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আজির উদ্দিন ও এক ইউপি চেয়ারম্যানসহ আওয়ামী লীগের ১৪ নেতাকমীর বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। মামলায় ৩০-৩৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

গতকাল রোববার (২৫ আগস্ট) দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন জামায়াতের সভাপতি লুৎফুর রহমান মামলার বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন। বড়লেখা থানার ওসি সঞ্জয় চক্রবর্ত্তী সোমবার রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন-উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন ও তার ভাই যুবলীগ নেতা নাজিম উদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান আজির উদ্দিন, মহি উদ্দিন আহমেদ, আওয়াম লীগ নেতা সেলিম আহমদ ও তার ভাই হালিম আহমদ, আব্দুল হান্নান, জাকির আহমদ, এ.কে.এম হাসান, জুমান আহমদ, ইয়ামিছ আলী, আব্দুল লতিফ (লতু মিয়া), মাছুম আহমদ, মহিউদ্দিন আহমদ গুলজার। তাদের বাড়ি উপজেলার বিভিন্ন এলাকায়।

মামলার এজাহারে আসামিদের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরে বলা হয়েছে-গত বছরের ২৮ অক্টোবর দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন জামায়াতের সভাপতি লুৎফুর রহমান তার কয়েকজন বন্ধু মিলে মৌলভীবাজার থেকে নোহা গাড়িযোগে বড়লেখা ফিরছিলেন।

রাত ১১টার দিকে বড়লেখা উপজেলার দক্ষিণভাগ ওয়াপদা নামক স্থানে তাদের গাড়ি পৌঁছামাত্র বিবাদীরা পূর্বপরিকল্পিতভাবে তাদের গাড়ির গতিরোধ করে তাদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে তারা গুরুতর আহত হন। পরে মিথ্যা সাজিয়ে ঘটনার রুপরেখা হিসেবে বড়লেখা থানা পুলিশের নিকট হস্তান্তর করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে। পরে পুলিশ তাদের আইনি প্রক্রিয়া শেষে মৌলভীবাজার জেলা কারাগারে প্রেরণ করে।

Share.
Leave A Reply

Exit mobile version