ভোলা প্রতিনিধি॥

বিশ্বসাংবাদিকতায় লালমোহন মিডিয়া ক্লাব পুরস্কার ২০২০ ভূষিত খ্যাতিমান সাংবাদিক ও সমাজসেবক, আন্তর্জাতিক গণমাধ্যম ইউরো বাংলা টাইমসের এডিটর ইন চিফ, অস্ট্রিয়া প্রবাসী বীরমুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান। আবারো ভোলা দক্ষিণ প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা নির্বাচিত হয়েছেন।

অতিসম্প্রতি দ্বীপজেলা ভোলার মিডিয়া নগরী কুঞ্জের হাটের গোল্ডেন সান চাইনিজ রেস্টুরেন্টে ভোলা দক্ষিণ প্রেসক্লাবের সাধারণ সভা ও সম্মেলনে উপস্থিত কার্যনির্বাহী কমিটি ও স্হায়ী কমিটির সদস্যদের সর্বসম্মতিক্রমে বীরমুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান প্রধান উপদেষ্টা নির্বাচিত হন।

অত্যন্ত সুশিক্ষিত তিন কন্যা লাভলী, ডেইজি, শিউলি এবং একমাত্র পুত্র সফটওয়্যার ইঞ্জিনিয়ার ও ভিয়েনা সিটির জনপ্রিয় কাউন্সিলর মাহমুদুর রহমান নয়নের গর্বিত পিতা মাহবুবুর রহমান অস্ট্রিয়া তথা সর্ব ইউরোপীয় বাঙালি কমিউনিটিতে আপন প্রজ্ঞা প্রতিভা ও মানবিকতার কল্যাণে স্বনামখ্যাত।সহধর্মিণী দৌলতুন্নেসা রহমান তার সকল শুভ কাজের সারথী।

ইউরো বাংলা টাইমস ছাড়াও ভোলার কৃতিসন্তান মাহবুবুর রহমান দৈনিক ভোরের সংলাপ ও সাপ্তাহিক সেরাকণ্ঠের অল ইউরোপিয়ান ব্যুরো চিফ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রসায়নশাস্ত্রে সম্মানসহ স্নাতকোত্তর মাহবুবুর রহমানের মতো গুণী মানুষের সাহচর্যে অবিরাম এগিয়ে যাচ্ছে ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট এসোসিয়েশন- এ্যাবজা ।

দক্ষ সংগঠক মাহবুবুর রহমা ১৯৮৪,১৯৮৫, ১৯৮৭ এবং ১৯৮৮ সালে সুনামের সাথে বাংলাদেশ অস্ট্রিয়া সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। মাহবুবুর রহমান ১৯৭৫ থেকে ১৯৮৪ পর্যন্ত ভোলা সমিতি ঢাকার সহসম্পাদক ছিলেন।

১৯৫৮ সালের ৩০ সেপ্টেম্বর ভোলার তজুমদ্দিনের চাপড়ী গ্রামে জন্মগ্রহণ করেন মাহবুবুর রহমান । যদিও স্বদেশে মানুষের সেবায় সিংহভাগ সময় কেটেছে ভোলার লালমোহনে। আপামর মানুষ তাকে লালমোহনের সন্তান ভাবতেই সাচ্ছন্দ্য বোধ করেন।

ভোলা দক্ষিণ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি কবি রিপন শান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম রণির সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে সিনিয়র উপদেষ্টা নির্বাচিত হয়েছেন- অধ্যক্ষ কবি কায়সার আহমেদ দুলাল।

উপদেষ্টা নির্বাচিত হয়েছেন- বীরমুক্তিযোদ্ধা সাংবাদিক এম এ তাহের, সাংবাদিক মোবাশ্বের উল্লাহ চৌধুরী, শিক্ষাবিদ মুহাম্মদ আব্দুর রাজ্জাক, অধ্যক্ষ মুহাম্মদ শওকাত হোসেন, সাংবাদিক কিরণ শর্মা , সাংবাদিক নজরুল হক অনু, সাংবাদিক খান সেলিম রহমান, অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র, সাংবাদিক সোহেল আজিজ শাহীন, কবি গাজী তাহের লিটন এবং সহ.অধ্যাপক মাহবুবুল আলম শাহীন।

Share.
Leave A Reply

Exit mobile version