মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪

মধ্যনগরে বন্যা দুর্গতদের পাশে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ভূঁইয়া

যা যা মিস করেছেন

এ,এম স্বপন জাহান
মধ্যনগর(সুনামগঞ্জ)প্রতিনিধি:

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও অতিভারী বৃষ্টিপাতে সুনামগঞ্জের মধ্যনগর উপজেলায় দেখা দিয়েছে বন্যা। বন্যায় তলিয়ে গেছে রাস্তাঘাট । ঘরবাড়ি ডুবে যাওয়ায় মানুষ ছুটছে আশ্রয়কেন্দ্রে। এতে জনদুর্ভোগ ও ভোগান্তি পৌঁছেছে চরম পর্যায়ে। এই উপজেলার প্রায় শতভাগ মানুষ এখন পানি বন্দি।

বন্যা দুর্গতদের খোঁজখবর নিতে ও উদ্ধার তৎপরতা দেখতে সরেজমিনে এই উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও গ্রাম ঘুরে দেখছেন মধ্যনগর উপজেলার প্রথম নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ভূঁইয়া।

গত তিন দিন ধরে বৃষ্টিতে ভেজে নৌকায় নৌকায় দুর্গত এলাকা পরিদর্শন করেন।
এ সময় তিনি আশ্রয় কেন্দ্র ও পানি বন্দি থাকা মানুষের মধ্যে শুকনো ও রান্না করা খাবার বিতরণ করেন।
এসময় নবনির্বাচিত এই উপজেলা চেয়ারম্যানের সাথে বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আজিম মাহমুদ ও দাতীয়াপাড়া লায়েছ ভূইয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রভাষক মোহাম্মদ রিপন মিয়া, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন , বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সানোয়ার হোসেন খোকা সহ অনেকেই ঘুরে ঘুরে শুকনো খাবার বিতরণ সহ পানি বন্দি মানুষের খুঁজ খবর নেন।

নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ভূইয়া বলেন, মধ্যনগর উপজেলার শতভাগ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত। বন্যায় বাড়িঘর ডুবে গেছে, সড়ক তলিয়ে গেছে ফলে মানুষ আশ্রয়কেন্দ্রগুলোতে আশ্রয় নিয়েছে। বিদ্যুৎ ব্যবস্থাপনা বন্ধ হয়ে গেছে অনেক এলাকায়।আমি ঘুরে ঘুরে বিভিন্ন ইউনিয়নের পানি বন্দি মানুষের খুঁজ খবর নিচ্ছি। ক্ষুদ্র পরিসরে ত্রাণ বিতরণ শুরু করেছি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ