বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

ডিমলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

যা যা মিস করেছেন

রুহুল আমিন,ডিমলা(নীলফামারী)

সারা দেশের সাথে নীলফামারীর ডিমলায় যথাযথ মর্যাদায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (২৬-মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন শুরু হয়। পরবর্তীতে ডিমলা বিজয় চত্বরের স্মৃতি অম্লান ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার (এমপি)। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী কর্মকর্তা উম্মে সালমা পুষ্পস্তবক অর্পণ করে।

পরে উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্রনাথ রায় মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা পুষ্পস্তবক অর্পণ করেন।

ডিমলা থানার পক্ষ থেকে অফিসার ইনচার্জ (ওসি) দেবাশীষ চন্দ্র রায় পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর উপজেলার বিভিন্ন সরকারী অফিস, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, রাজনৈতিক অঙ্গসংগঠন, সাংবাদিক সহ বিভিন্ন স্তরের সাধারন মানুষ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন ।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, উপজেলা ফায়ার সার্ভিস, বে-সরকারী উন্নয়ন সংস্থা, জিও এনজিও বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসা ও সাংবাদিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।

দুপুর সারে ১১ টায় উপজেলার সকল মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার (এমপি) বলেন, ২৬-শে মার্চ বাঙালি জাতির এক গৌরবোজ্জ্বল দিন। একাত্তর সালের এই দিনে প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দেন। সাত কোটি বাঙালিকে জানিয়ে দেন যে যেখানে আছেন, আপনারা সর্বশক্তি দিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ করবেন ও চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যেতে হবে। স্বাধীনতার সেই ঘোষণা পেয়ে বীর বাঙালি ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জন করে ‘লাল-সবুজের’ পতাকা। পৃথিবীর মানচিত্রে যুক্ত হয় আরেকটি দেশ নাম বাংলাদেশ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ