মঙ্গলবার, মে ২৮, ২০২৪

আনোয়ারায় ইবাদত-বন্দেগিতে পালিত হলো পবিত্র শবে বরাত

যা যা মিস করেছেন

মো.ফখর উদ্দিন,আনোয়ারাঃ

নফল নামাজ,কোরআন তেলাওয়াত,সালাতুত তাসবিহ,মিলাদ কিয়াম,জি‌কির ও দোয়া- মোনাজা‌তের মধ‌্যে দি‌য়ে সারা দে‌শের ন্যায় চট্টগ্রাম আনোয়ারায়ও পা‌লিত হয়েছে প‌বিত্র শ‌বে বরাত।

গত রবিবার (২৫ ফেব্রুয়ারি) আমান উল্লাহ পাড়া শাহী জামে মসজিদসহ চট্টগ্রাম আনোয়ারা উপজেলার প্রত্যেকটি মসজিদে এবাদত-বন্দেগিতে কাটিয়েছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।বৃদ্ধ থেকে শুরু করে শিশু-কিশোর,যুবকরাও মসজিদে মসজিদে ইবাদতে অংশ নিয়েছেন।
পবিত্র শবে বরাত উপলক্ষে আমান উল্লাহ পাড়া শাহী জামে মসজিদে এশার নামাজের আগ থেকে ধর্মপ্রাণ মুসল্লিদের উপস্থিতির সংখ্যা বাড়তে থাকে। এশার নামায আদায়ের সঙ্গে মসজিদে মুসল্লির সংখ্যা কানায় কানায় পূর্ণ হয়ে যায়।প্রত্যেক এর উদ্দেশ্য ছিল
পবিত্র এই রজনীতে ভাগ্য পরিবর্তন,মহান আল্লাহ ও তার প্রিয় হাবিববের সন্তুষ্টির জন্য ধর্মপ্রাণ মুসল্লিরা এবাদত বন্দেগিতে মশগুল থেকেছেন। কেউ নফল নামাজে, কেউ কেউ করেছেন কোরআন তেলাওয়াত,কেউ রাসুলে পাকের দরুদে ও জিকির আজকার। এভাবে এবাদত বন্দেগিতে রাত পার করেছেন মুসল্লিরা।

পবিত্র শবে বরাত উপলক্ষ্যে আমান উল্লাহ পাড়া শাহী জামে মসজিদে এশারের ফরজ নামাজ ও শবে বরাতের বার রাকাত নফল নামাজের পর ওয়াজ ও দোয়া মাহফিলের আয়োজন করে আমান উল্লাহ পাড়া শাহী জামে মসজিদের মসজিদ পরিচলনা কমিটি।এশার নামাজ,শবে বরাতের নামাজ,বয়ান,মিলাদ কিয়াম জিকির শেষে আমান উল্লাহ পাড়া জামে মসজিদের ইমাম ও খতিব মওলানা হাফেজ আজগর হোসেন আলকাদেরি মোনাজাত পরিচালনা করেন। এ সময় তিনি সবাইকে হালালভাবে উপার্জন ও জীবন জীবিকার মাধ্যমে পবিত্র রমজানের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান। একই সঙ্গে তিনি দেশ, জাতি ও মুসলিম উম্মাহ, মুস‌ল্লিদের পরিবার প‌রিজ‌নের জীব‌নের সব গুনাহ মাফ করে দেওয়ার জন্য আল্লাহর কাছে দোয়া করেন। সব ধর‌নের বালা মু‌সিবত থে‌কে দেশ, জা‌তি ও মু‌সলিম মিল্লা‌তের হেফাজত কামনা ক‌রে মোনাজাত শেষ ক‌রেন।
এসময় আমান উল্লাহ পাড়া জামে মসজিদ কমিটির সদস্যরা ও অত্র এলেকার মুসল্লিগন উপ‌স্থিত ছি‌লেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ